Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজারে করোনায় বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর হার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১০:৩৩ এএম

কক্সবাজার জেলায় করোনা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে বলে মনে করা হচ্ছে। শুধু মঙ্গলবার (৩ আগস্ট) ৬ জনের প্রাণহানি হয়েছে। জেলায় কোনভাবেই থামানো যাচ্ছেনা-করোনায় মৃত্যু ও শনাক্তের হার।

অনেকটা নিয়ন্ত্রণহীন হয়ে পড়ছে কক্সবাজারের সার্বিক করোনা পরিস্থিতি। বিশেষজ্ঞদের ধারণা, এভাবে চলতে থাকলে ভেঙে পড়ার আশংকা রয়েছে জেলার করোনা চিকিৎসা ব্যবস্থা।

এছাড়া গত ২ আগস্ট মৃত্যু হয়েছে ২ জনের এবং ১ আগস্ট মৃত্যু হয়েছে ৪ জন রোগীর। অর্থাৎ চলতি আগস্টের প্রথম তিন দিনে কক্সবাজার জেলায় মোট ১২ জনের মৃত্যু হয়েছে।

গত জুলাই মাসে ৩১ দিনে ৬৪ জনের প্রাণহানি ঘটেছে। গত ৩০ জুন পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ছিল ১২৬ জন। আর ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালের জুলাই পর্যন্ত ১৬ মাসে কক্সবাজারে করোনায় ১৯০ জনের মৃত্যু হয়েছে।

কক্সবাজার সিভিল সার্জন অফিসের পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে, জুলাই মাসে গড়ে প্রতিদিন ২ জনের বেশি করোনায় প্রাণহানি হয়েছে।

আক্রান্তের দিক থেকে ২ আগস্ট ২৩৩ জনের এবং পজেটিভিটির হার শতকরা ২৭′৩৮ ভাগ। ৩ আগস্ট ২৩২ জনের এবং পজেটিভিটির হার শতকরা ২৬′৫৮ ভাগ। এ তিন দিনে শনাক্তের গড় পজিটিভিটি শতকরা ২৮′০৩ ভাগ।

একইসময়ে ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালের ৩ আগস্ট পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৫৩৫ জন। আক্রান্তদের মধ্যে ২ হাজার ৫৭১ জন রোহিঙ্গা শরনার্থী।

রোহিঙ্গা আক্রান্তদের মধ্যে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প গুলোতে ২ হাজার ১০৭ জন এবং টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প গুলোতে ৪৬৪ জন রোহিঙ্গা শরনার্থী রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ