Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শিমুলিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ,ফেরিতে যাত্রীর চাপ অব্যাহত

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ২:১৭ পিএম

শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে এই ঘোষণা দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শিমুলিয়া নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক এতথ্য নিশ্চিত করেছেন।
সোমবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত এই রুটে ৫২টি লঞ্চ চলাচল করেছে। গার্মেন্টসহ রপ্তানিমুখী শিল্প-কারখানা খোলার দ্বিতীয়দিনও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরি ও লঞ্চ যোগে কর্মস্থলে ফিরছেন শত শত মানুষ। আজ সকাল থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া নৌরুটে কর্মস্থলে ফেরাসহ নানা প্রয়োজনে বিধিনিষেধের মধ্যেও রাজধানী ঢাকামুখী লঞ্চ ও ফেরি যোগে পদ্মা নদী পার হতে দেখা যায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শত শত মানুষকে।বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীর চাপ কমতে থাকে।
শিল্পকারখানা খোলার ঘোষণায় শ্রমিকদের কারখানায় পৌঁছাতে গত দুইদিন দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে শিমুলিয়া ঘাটে প্রচণ্ড চাপ ছিল। তবে আজ সোমবার (২ আগস্ট) শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে যাত্রীচাপ কম দেখা গেছে।
ঘাটে সকাল থেকেই যাত্রীচাপ কম। শনিবার রাত থেকে লঞ্চ চলাচল করায় ফেরিতে যাত্রীর চাপ অর্ধেকে নেমে এসেছে। দুপুর ১২টা থেকে লঞ্চ চলাচল বন্ধ হওয়ায় বাংলাবাজার হতে আসা ফেরিগুলোতে যাত্রীর চাপ লক্ষ্যকরা গেছে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মাহবুব রহমান দৈনিক ইনকিলাবকে জানান,শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আজ যাত্রী ও যানবাহনের চাপ নেই। নৌরুটে ৯টি চলাচল করছে। তিনি আরোও জানান শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ নেই,তবে বাংলাবাজার ঘাট থেকে আসা ফেরিগুলোতে যাত্রীর কিছুটা চাপ রয়েছে।
নৌরুটের লঞ্চ মালিক সমিতির সমিতির সহ-সভাপতি ইকবাল হোসেন খান জানান, ৮৭টি লঞ্চের মধ্যে ৩০টি চলাচল করছে। সোমবার দুপুর ১২টার দিকে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ