Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাম্প্রদায়িক পোষ্ট ফেসবুকে শেয়ার করে চাকরিচ্যুত হলেন সোনালী ব্যাংক সাতক্ষীরা শাখার এজিএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ২:০৮ পিএম | আপডেট : ২:৩৭ পিএম, ২ আগস্ট, ২০২১

সোনালী ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখার এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার (এজিএম) মনোতোষ সরকার সাময়িক বরখাস্ত হয়েছেন। ধর্মীয় অনুভুতিতে আঘাত হানতে পারে এমন একটি সাম্প্রদায়িক পোষ্ট ব্যক্তিগত ফেসবুকে শেয়ার করে তিনি চাকরিচ্যুত হলেন।
চাকরিচ্যুত মানোতোষ সরকার সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিঞ্চুপুর ইউনিয়নের কোমরপুর গ্রামের রমেশ কুমার কর্মকারের ছেলে। বর্তমানে তিনি সাতক্ষীরা পৌরসভার উত্তর কাটিয়ায় বসবাস করেন।
সোনালী ব্যাংক লিমিটেড প্রধান কার্যালয়, ঢাকা এর স্মারক নম্বর এইচআরএমডি/ওএমডি/সেকশন-১/৫৬৯০, তাং-২৬ জুলাই ২০২১ ইং তারিখে ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ শওকত জামান স্বাক্ষরিত এক পত্রে উল্লেখ করা হয়েছে যে, মনোতোষ সরকার (জি-৩৫৯৪০) এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার, সোনালী ব্যাংক লিমিটেড, সাতক্ষীরা শাখা প্রধান হিসেবে দায়িত্ব পালনকালে ব্যক্তিগত ফেসবুক আইডি ব্যবহার করে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানতে পারে এমন একটি সাম্প্রদায়িক পোষ্ট শেয়ার করেছেন। যা ব্যাংকের সুনাম ও ভাবমূর্তি ক্ষুন্ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে সুযোগ সৃষ্টি করেন। এর প্রেক্ষিতে সোনালী ব্যাংক লিমিটেড কর্মচারী চাকুরি প্রবিধানমালা ২০০৮ এর ৪৪ (১) ধারা অনুযায়ী কর্তৃপক্ষের অনুমোদনক্রমে আপনাকে (মনোতোষ সরকার) স্মারকজারীর তারিখ হতে এ ব্যাংকের চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।
এবিষয়ে চাকরিচ্যুত মনোতোষ সরকারের সাথে মোবাইলে কথা হলে তিনি বিষয়টি স্বীকার করে বলেন, বাইরে আছি, পরে কথা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনালী ব্যাংক

২৭ অক্টোবর, ২০২২
২৬ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২
২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ