Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে রোববার ২৩৪ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১০:২০ পিএম

রোববার (১ আগস্ট) কক্সবাজার জেলায় মোট ২৩৪ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এরমধ্যে, শুধুমাত্র কক্সবাজার মেডিকেল কলেজে রোববার ২২৩ জনের দেহে করোনা শনাক্ত করা হয়।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৭২৭ জনের নমুনা টেস্ট করে ২২৩ জনের টেস্ট রিপোর্ট 'পজেটিভ' পাওয়া গেছে। অন্য ৬২২ জনের নমুনা টেস্ট রিপোর্ট 'নেগেটিভ' আসে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতাল ও জেলার অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সমুহে একইদিন র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে আরো ৩১ জনের রিপোর্ট ‘পজেটিভ’ শনাক্ত করা হয়।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া
এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ২২৩ জন করোনা রোগীর মধ্যে ১৩ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। নতুন শনাক্ত হওয়া ২১০ জনের মধ্যে বান্দরবান জেলার রোগী ১ জন এবং চট্টগ্রামের বাঁশখালী উপজেলার রোগী ৬ জন। অবশিষ্ট ২০৩ জন সকলেই কক্সবাজারের রোগী।

এরমধ্যে, ১৮ জন রোহিঙ্গা শরনার্থী। এছাড়া সদর উপজেলায় ৪৬ জন, রামু উপজেলায় ৫ জন, উখিয়া উপজেলায় ৩৯ জন, টেকনাফ উপজেলায় ৪৬ জন, চকরিয়া উপজেলায় ২৩ জন, পেকুয়া উপজেলায় ১২ জন, কুতুবদিয়া উপজেলায় ১১ জন এবং মহেশখালী উপজেলার ৩ রোগী রয়েছে।

এনিয়ে, আজ ১ আগস্ট পর্যন্ত শনাক্ত হওয়া রোগী সহ কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-১৮ হাজার ৭০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ