Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রাকে ট্রাকে ঢাকায় আসছে মানুষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ২:০১ পিএম

চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে রোববার (১ আগস্ট) থেকে শিল্প-কারখানা খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। এ খবরে কোরবানি ঈদে বাড়িতে আসা কর্মজীবী মানুষেরা ঢাকায় ফিরতে শুরু করেছেন।

আজ শনিবার (৩১ জুলাই) সকাল থেকেই সিরাজগঞ্জের হাটিকুমরুল, কড্ডার মোড়, পাঁচলিয়া, নলকা মোড় ও সয়দাবাদ থেকে বৃষ্টি উপেক্ষা করে পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে ঢাকায় ছুটছে কর্মজীবী মানুষেরা।
এদিকে, গণপরিবহন বন্ধ থাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ভেঙ্গে ভেঙ্গে মহাসড়কের বিভিন্ন স্থানে ভিড় করছে ঢাকামুখী যাত্রীরা।
গণপরিবহন বন্ধ থাকায় ট্রাকে করে ঢাকার উদ্দেশ্যে ছুটছে কর্মজীবী নি¤œ আয়ের মানুষেরা। এতে যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির কোনো বালাই ছিলো না।
ঢাকামুখী যাত্রী আবু সোলাইমান বলেন, কোরবানি ঈদে বাড়ি এসেছিলাম, আগামীকাল আমাদের কারখানা খুলবে। গণপরিবহন বন্ধ। বাধ্য হয়ে ট্রাকে করে ঢাকায় যাচ্ছি। যেভাবেই হোক আজই ঢাকা পৌঁছাতে হবে। এজন্য ভাড়াও বেশি দিতে হয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী জানান, আমাদের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট রয়েছে। পণ্যবাহী ট্রাকে যাত্রী বহন করায় বেশ কয়েকটি ট্রাক আটক করা হয়েছে। সেই সাথেই নজরদারিতে রয়েছে প্রত্যেকটি সড়ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ