Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় ২৪ ঘন্টায় করোনাতে ৪ জনের মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৯:৪৮ এএম

খুলনার চারটি হাসপাতালে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। শুধুমাত্র খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের চারজনের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে, খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে কারো মৃত্যু হয়নি।  

গতকাল শুক্রবার ৮জন, বৃহস্পতিবার ১৬জন ও বুধবার খুলনাতে ১১ জনের মৃত্যু হয়েছিল। গত ৯ জুলাই ২৭ জনের মৃত্যু হয়েছিল; যা ছিল এ পর্যন্ত খুলনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।  
 
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৪ মৃত্যু হয়েছে।  এ হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৩৩ জন। যার মধ্যে রেড জোনে ৫০ জন, ইয়ালো জোনে ৪৯ জন, আইসিইউতে ২০ জন।  
 
খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালে কারো মৃত্যু হয়নি। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪২ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ২ জন রোগী ভর্তি হয়। আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন একজন।  
 
খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে কোন রোগীর মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ৪০জন, তার মধ্যে ১৬জন পুরুষ, আর ২৪ জন নারী। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৪ জন। 
 
সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে টানা চারদিন কোন রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৬১ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৯ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ২ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ৯ জন। গতকাল এ হাসপাতালে ২১ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের পজেটিভ শনাক্ত হয়েছে। 
 
গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে কোন রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ৭০জন। আইসিইউতে রয়েছেন তিনজন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১১ জন আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৯ জন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ