Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কেটেছে মেঘ, তিন দিন পর খুলনায় দেখা মিলেছে সূর্যের

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১:৪৪ পিএম

টানা তিন দিন পর আজ শুক্রবার খুলনায় বন্ধ হয়েছে ভারী বৃষ্টিপাত। দেখা মিলেছে সূর্যের। দুপুর থেকে আবহাওয়ার উন্নতি হতে শুরু করেছে। তবে বিচ্ছিন্নভাবে দু এক জায়গায় হাল্কা বৃষ্টি হয়েছে।

সাগরে লঘুচাপের কারণে গত তিন দিন ধরে খুলনাঞ্চলে টানা বৃষ্টি হয়েছে। ভারী বর্ষণের ফলে জেলার ৯ উপজেলায় ভেসে গেছে সহস্রাধিক মৎস্য ঘের। তলিয়ে গেছে ফসলী জমি। রাস্তাঘাট পানিতে নিমজ্জিত হয়ে গেছে। গৃহহীন হয়ে পড়েছে কয়েক শ' পরিবার। উপকূলীয় নদনদীর পানি বৃদ্ধি পেয়েছে।

খুলনা আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়া কর্মকর্তা আমিরুল আজাদ জানিয়েছেন, সাগরে সৃষ্ট লঘুচাপটি নিম্নচাপে পরিণত হয়ে খুলনাঞ্চল অতিক্রম করে দূর্বল হয়ে ভারতের পশ্চিম বংগের দিকে চলে যাচ্ছে। এর প্রভাবে খুলনাঞ্চলে আজও কিছুটা বৃষ্টি হতে পারে। আশা করা হচ্ছে শনিবার আবহাওয়ার সম্পুর্ণ উন্নতি হবে। গতকাল বৃহষ্পতিবার এ অঞ্চলের মোংলায় সর্বোচ্চ ২৫৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ