Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লালবাগে ভেজাল চকলেট তৈরির কারখানা সিলগালা, ২ লাখ টাকা জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ২:০২ পিএম

রাজধানীর লালবাগের একটি কারখানায় তৈরি করা হচ্ছে বহুল পরিচিত শিশুখাদ্য ভেজাল কিন্ডারজয় চকলেট। কোনো ধরনের অনুমোদন ও কারখানা কেমিস্ট ছাড়াই বহুল পরিচিত এই শিশুখাদ্য নকল করা হচ্ছিল বলে জানা গেছে। আজ বুধবার বিকেলে লালবাগের জগন্নাথ সাহা রোডের ‘কিডস ফুড’ নামে একটি কারখানায় অভিযান চালিয়ে এমন চিত্র দেখতে পায় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভেজাল শিশুখাদ্য তৈরির ওই কারখানাটির মালিক অশি উদ্দিন শিমুলকে ২ লাখ টাকা জরিমানা ও কারখানাটি সিলগালা করা হয়। ডিবি লালবাগ বিভাগের সহায়তায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. সঞ্জীব দাশ।
ডিবি লালবাগ বিভাগের সহকারী কমিশনার ফজলুর রহমান জানান, কারখানাটির কোনো লাইসেন্স, ট্রেডমার্ক ও পরিবেশের ছাড়পত্র ছিল না। সেখানে কোনো পেশাদার কেমিস্টও নেই। এভাবেই শিশু খাদ্যের কারখানাটি পরিচালিত হয়ে আসছিল। অনুমোদন ছাড়া কিংস জয় চকলেট তৈরির অভিযোগে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী অশিউদ্দিন শিমুলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারায় দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদ দেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ