Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

উপ-স্বাস্থ্য কেন্দ্রের গাছ কেটে নিল ইউপি চেয়ারম্যান

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আবুল হাসান সোহেল, কালকিনি (মাদারীপুর) থেকে ফিরে : মাদারীপুর জেলা পরিষদের টেন্ডার দেওয়ার ৩ বছর পর সাহেবরামপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের কর্তৃপক্ষের বাঁধাকে উপেক্ষা করে কালকিনি উপজেলার সাহেবরামপুর এলাকায় ৩ লক্ষাধিক টাকার রেইনট্রি গাছ কেটে নিল ওই এলাকার প্রভাবশালী আওয়ামীলীগের ইউপি চেয়ারম্যান কামরুল আহসান সেলিম। এতেই ক্ষ্যান্ত হয়নি ওই চেয়ারম্যান তিন বছর আগের জেলা পরিষদের কাগজপত্র দেখিয়ে প্রতারণার আশ্রয় নিয়েছে। এতে চরম ক্ষুদ্ধ এলাকাবাসীসহ উপ-কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীরা। শুক্রবার দুপুরে এ ঘটনাটি ঘটার পর গত মঙ্গলবার ঘটনাস্থলে গিয়ে গাছের গোড়ালি ছাড়া কিছুই দেখা যায়নি।
এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন স্থানীয় লোকজন অভিযোগ করে বলেন, ইউপি চেয়ারম্যান কামরুল আহসান সেলিম তার ক্ষমতা বলে ওই উপ-স্বাস্থ্য কেন্দ্রের জায়গার গাছগুলো কেটে নিয়ে গেছে। তার ভয়ে কেউ প্রকাশ্যে মুখ খুলতে ভয় হচ্ছে। এ ব্যাপারে সাহেবরামপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী হাবিবুর রহমান বলেন, আমরা ওই গাছ কাটতে বাঁধা প্রদান করেছি। তবে তিনি বাধা মানেননি। তিন বছর আগের কাগজপত্র দেখিয়ে আমাদের শাসিয়েছে।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আরএমও রেজাউল করিম বলেন, আমাদের গাছ কেটে নিয়েছে ইউপি চেয়ারম্যান ঘটনা সত্য। তবে উপ-স্বাস্থ্য কেন্দ্রের জমির সমস্ত কাগজপত্র দেখে ইউএনও স্যারকে বিষয়টি অবগত করবো। এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান কামরুল আহসান সেলিম বলেন, আমি জেলা পরিষদের অনুমতি নিয়েই গাছ কেটেছি। আমার কাছে সকল কাগজপত্র আছে।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি কৃপা সিন্দু বালা বলেন, বিষয়টি শুনেছি তবে উপ-স্বাস্থ্য কেন্দ্র অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাম্মী আক্তার বলেন, বিষয়টির ব্যাপারে আমি অবগত আছি। তবে জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, আমার জানা মতে ২০১৩ সালের ২ ডিসেম্বর একটি নিলামের বিপরীতে মাহবুবুর রহিম নামের এক ব্যক্তি টাকা জমা দিয়ে গাছ কেটে নিয়েছে। তবে সেটি এখন থাকার কথা নয়। এখন কোন গাছ কেটেছে, তা আমার জানা নেই। তিন বছর পর নিলাম হওয়া গাছ কাটার বিধান নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপ-স্বাস্থ্য কেন্দ্রের গাছ কেটে নিল ইউপি চেয়ারম্যান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ