Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে পৃথক ঘটনায় প্রাণ গেল দুইজনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০১ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় প্রাণ হারিয়েছেন দুইজন। তাদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের দুই তলার সিঁড়ি থেকে অজ্ঞাতনামা এক বৃদ্ধার লাশ উদ্ধার করেছে শাহবাগ থানা পুলিশ। মৃত বৃদ্ধার বয়স আনুমানিক (৬৫) বছর। গতকাল দুপুরে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়।

শাহবাগ থানার এসআই দীপক বালা বলেন, আমরা খবর পেয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের দুই তলার সিঁড়ি থেকে অজ্ঞাতনামা এক বৃদ্ধার লাশ উদ্ধার করি। পরে মরদেহের আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়। তিনি আরো বলেন, আশপাশের লোকজনের কাছ থেকে জানতে পারি, ওই বৃদ্ধ ভবঘুরে প্রকৃতির ছিল। ঢাকা মেডিকেলের রোগীর স্বজনদের কাছে থেকে খাবার চেয়ে খেত। ওই খানে থাকত, ওই খানেই ঘুমাত। গতকাল হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় সে ওইখানে পড়ে থাকলে আমরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করি।

তিনি বলেন, মৃত বৃদ্ধার এখনো নাম-পরিচয় জানা যায়নি। আমরা ক্রাইমসিনকে খবর দিয়েছি, ফিঙ্গারপ্রিন্ট পেলে বিস্তারিত জানা যাবে। এছাড়া ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর বিষয়ে বিস্তারিত জানা যাবে। মৃত নারীর পরনে হলুদ সালোয়ার ও নীল প্রিন্টের কামিজ ছিল বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এর আগে গত সোমবার রাতে মুগদা থানাধীন মানিকনগর ‘হাফেজের গলি’ এলাকার একটি বাসা থেকে আফসানা অপি নামের এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। মুগদা থানার এসআই ফেরদৌসী আক্তার জানান, আমরা খবর পেয়ে মুগদার মানিকনগর হাফেজের গলি এলাকার ৭৫/২ বাসা থেকে তার বিছানায় শায়িত অবস্থায় লাশ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাত সাড়ে আটটার সময় পাঠানো হয়।

তিনি জানান, পরিবারের সদস্যের কাছ থেকে জানতে পারি মেজবাহ নামের এক ছেলের সঙ্গে তার প্রেম ছিল। ওই ফোনে থাকে বিরক্ত করত। ওই ছেলের সঙ্গে সোমবার কথা কাটাকাটির এক পর্যায়ে বাসায় এসে ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এই বিষয়ে আমরা কিছু আর জানতে পারিনি। বিস্তারিত জানার চেষ্টা চলছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে তথ্য জানা যাবে। তিনি আরও জানান, নিহতের গ্রামের বাড়ি ফরিদপুর জেলার মোহাম্মদ আবু মিয়া মেয়ে। বর্তমানে মুগদা মানিকনগর হাফেজের গলি এলাকায় থাকতেন। অপি স্থানীয় একটি স্কুলের দশম শ্রেণির ছাত্রী ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ