Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার ফিল্মের মধ্যে এগিয়ে ‘ব্যাঞ্জো’

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

এই সপ্তাহটি বলিউডের জন্য বাণিজ্যিক বিপর্যয়ের। চার চারটি ফিল্ম মুক্তি পেয়েছে গত শুক্রবার আর এর কোনটিই ঠিক সেভাবে বাণিজ্যিক উপাদানে সমৃদ্ধ নয়। আর ফল যা হয়েছে তাই। ‘ব্যাঞ্জো’, ‘ওয়াহ তাজ’, ‘পার্চড’ আর ‘ডেজ অফ তাফরি’র মধ্যে কিছুটা দর্শক আকর্ষণ করেছে প্রথমটি। নির্ধারিত ‘মানমার্জিয়া’ শেষ পর্যন্ত মুক্তি পায়নি এবং চলচ্চিত্রটির নিয়তিও অনিশ্চিত। আগের ফিল্মগুলোর মধ্যে ‘পিঙ্ক’ সাফল্যের ধারা বজায় রেখেছে।
ড্রামা ফিল্ম ‘ব্যাঞ্জো’ পরিচালনা করছেন রবি যাদব। অভিনয় করেছেন রিতেশ দেশমুখ, নারগিস ফাখরি, ধরমেশ যেলান্ডে এবং মোহন কাপুর। নিঃসন্দেহে এর কাহিনী ব্যতিক্রমী তবে এই কাহিনী শুধু ১৫ শতাংশ দর্শককে থিয়েটারে টেনে এসেছে। শুক্রবার ফিল্মটি আয় করেছে ১.৭২ কোটি রুপি। শনিবারের আয় ১.৯৫ কোটি রুপি। রবিবারের ২.২৫ কোটি রুপিতে সপ্তাহান্তে আয় হয়েছে ৫.৯২ কোটি রুপি। সোমবার ফিল্মটি আয় করেছে ০.৮৫ কোটি রুপি। চলচ্চিত্রটি মিশ্র মত পেয়েছে।
বাণিজ্যিক দিক থেকে এই সপ্তাহের দ্বিতীয় ফিল্ম না হলেও মানের দিক থেকে অবশ্যই শীর্ষে ‘পার্চড’।  লীনা যাদব পরিচালিত ফিল্মটির প্রিমিয়ার হয়েছে ২০১৫’র টরোন্টো চলচ্চিত্র উৎসবে। ব্যাপক প্রশংসিত চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন তনিস্থ চ্যাটার্জি, রাধিকা আপতে, সুরভিন চাওলা, আদিল হুসেন, লেহের খান, হৃদ্ধি সেন, মহেশ বলরাজ, চন্দন আনন্দ এবং সুমিত ব্যাস। সপ্তাহান্ত পর্যন্ত আয় করছে ১ কোটি রুপির কম। তবে বলার অপেক্ষা রাখে না এই ধরনের চলচ্চিত্রকে আয় দিয়ে বিচার করা অনুচিত।
আয়ের বিবেচনায় ‘ডেজ অফ তাফরি’ এই সপ্তাহের দ্বিতীয় চলচ্চিত্র। পরিচালনা করেছেন কৃষ্ণদেব যাজ্ঞিক। অভিনয় করেছেন যশ সোনি, আনশ বাগরি, সঞ্চয় গোস্বামী এবং মিনিশা মেহতা। চলচ্চিত্রটি সপ্তাহান্ত পর্যন্ত ৬৫ লাখ রুপি আয় করেছে।
‘ওয়াহ তাজ’ চলচ্চিত্রটি পরিচালনা করছেন অজিত সিনহা। শ্রেয়াস তালপাড়ে, মঞ্জরি ফাদনিস, হেমন্ত পা-ে, রাজেশ শর্মা, বিশ্বজিত প্রধান এবং রাকেশ শ্রীবাস্তব অভিনীত ফিল্মটি সপ্তাহান্ত পর্যন্ত আয় করেছে
৫০ লাখ রুপির কম।
আগের শুক্রবার মুক্তি পাওয়া ‘পিঙ্ক’ চলতি সপ্তাহেও সাফল্যের সঙ্গে চলেছে। এই সপ্তাহান্ত পর্যন্ত আয় হয়েছে ৫৩.১ কোটি রুপি। ‘রাজ রিবুট’-এর আয় ৩০ কোটি রুপিতে থমকে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চার ফিল্মের মধ্যে এগিয়ে ‘ব্যাঞ্জো’
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ