Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টর্নেডো আতঙ্কে কাঁপছে রাশিয়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১২:০১ এএম

পরাশক্তি রাশিয়ার পূর্ব দিকের একাধিক এাকা ঘূর্ণিঝড়ের ভয়ে কাঁপছে। এটি কোনও প্রাকৃতিক দুর্যোগ নয়, মশার ঘূর্ণিঝড়র! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। আর অল্পসংখ্যক নয়, একের পর এক মশার পাল ধেয়ে আসছে।
বর্তমানে রাশিয়ায় রীতিমতো ত্রাসের সঞ্চার করেছে মশা। আর এতেই তৈরি হয়েছে এক ভয়ঙ্কর ঘূর্ণিঝড়! এর নাম দেওয়া হয়েছে ‘মসকুইটো টর্নেডো’! রাশিয়ার পূর্ব দিকে কামচাটকা পেনিনসুলার একাধিক গ্রাম সাক্ষী থাকছে এই ঘটনার। ওখানকার স্থানীয় বাসিন্দারাও পর্যন্ত ভয়ে দিন কাটাতে বাধ্য হচ্ছেন।
ইতোমধ্যে অনেকেই মশার ওই ঘূর্ণিঝড়ের ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরালও হয়েছে। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, মশার এই ঝড়ে ঢেকে গেছে সূর্যও।
এই প্রসঙ্গে এনটোমোলোজিস্ট লুডমিলা লোবকোভা বলছেন, এই মশারা মানুষের রক্ত চুষে খাওয়ার জন্য একত্রিত হয়নি। পুরুষ মশারা এক বা একাধিক মহিলা মশাকে ঘিরে রেখেছে বলেই এমনটা ঘটেছে। তবে যে যাই বলুক, সোশ্যাল মিডিয়ায় ঘটনার ভিডিও দেখে আঁতকে উঠেছেন অনেক নেটিজেনও। সূত্র : জি নিউজ ইন্ডিয়া, ইন্ডিয়া টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ