Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রবীণ পার্লামেন্টেরিয়ান অধ্যাপক আলী আশরাফ লাইফ সাপোর্টে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২১, ৬:২১ পিএম

রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের অবস্থার আরো অবনতি হওয়ায় তাকে ‘লাইফ সাপোর্টে’ নেওয়া হয়েছে। ঈদের দিন বুধবার (২১ জুলাই) তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

এমপি আলী আশরাফের একান্ত সচিব আব্দুল কুদ্দুস হাওলাদার জানান, গত ১০ জুলাই এমপি আলী আশরাফকে হাসপাতালে ভর্তি করা হয়। তার পিত্তথলিতে ইনফেকশন হয়েছিলো। পাশাপাশি নিউমোনিয়ায়ও ভুগছেন তিনি।

৭৩ বছর বয়সী অধ্যাপক আশরাফ আলী বার্ধক্যজনিত কারণে বেশ কিছুদিন ধরেই অসুস্থ। ডায়াবেটিসেও ভুগছেন তিনি। গত ৯ জুলাই গলব্লাডারের স্টোন সংক্রান্ত সমস্যায় সমগ্র শরীরে ইনফেকশন নিয়ে স্কয়ার হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন। অবস্থার অবনতি হলে ১১ জুলাই থেকে তাকে আইসিইউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিট) নেওয়া হয়েছিলো।

অধ্যাপক আলী আশরাফ কুমিল্লা-৭ আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য। ২০০০ সালে তিনি ডেপুটি স্পিকার নির্বাচিত হন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা সম্পাদক, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। তিনি একাধিকবার এফবিসিসিআইয়ের নির্বাচন পরিচালনা কমিটির প্রধানের দায়িত্ব পালন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধ্যাপক আলী আশরাফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ