Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মধুমতি ব্যাংকের ২ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

অর্থ আত্মসাতের অভিযোগে মধুমতি ব্যাংকের ভোলার চরফ্যাশন শাখার দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক দেবব্রত মঞ্জল বাদী হয়ে এ মামলা করেন। আসামিরা হলেন, ব্যাংকটির শাখা ম্যানেজার রেজাউল কবির ও এসিস্ট্যান্ট অফিসার সাহাবুদ্দিন। তাদের দু’জনকেই ইতিমধ্যে বরখাস্ত করা হয়েছে।

দুদক সূত্র জানায়, চলতিবছর জানুয়ারিতে ভোলার চরফ্যাশনে মধুমতি ব্যাংকের তৎকালীন ম্যানেজার মো. রেজাউল কবিরের বিরুদ্ধে ওই টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। এ ঘটনায় তার বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করে ব্যাংক কর্তৃপক্ষ। যদিও সংবাদ সম্মেলনে রেজাউল তা অস্বীকার করেন।
দুদকের এজাহারে বলা হয়, পাঁচটি ব্যাংক হিসাবের মাধ্যমে অপরাধমূলক বিশ্বাস ভঙ্গ করে টাকা আত্মসাৎ করে দন্ডবিধির ৪০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় রেজাউল শাস্তিযোগ্য অপরাধ করেছেন। রেজাউলকে বরখাস্ত অ্যাসিস্ট্যান্ট অফিসার সাহাবুদ্দিন সহায়তা করেছেন বলে দুদকের কাছে প্রতীয়মান হওয়ায় তার বিরুদ্ধেও মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মধুমতি ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ