Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে চাকুরী দেয়ার নাম করে অর্থ আদায়, তিন প্রতারক আটক

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৭:৪৩ পিএম

রাজশাহী মহানগরীর মতিহার থানার খড়খড়ি এলাকায় র‌্যাব-৫ অভিযান চালিয়ে দেশে ও বিদেশে চাকুরী দেয়ার নামে শিক্ষিত বেকার যুবকদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তিন প্রতারককে আটক করেছে। আটককতৃরা হলো, বগুড়া জেলার গাবতলি থানার নিশুপাড়া গ্রামের বাদশা মন্ডলের ছেলে ও কথিত এমডি বিডি ফিড কোম্পানী আবু তাহের ওরফে বাদশা বিন তাহের (৩০), ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর গ্রামের খাল্লা গ্রামের বাসিন্দা বিডি ফিড কোম্পানীর কথিত জিএম বিল্লাল হোসেন পলাশ (৩৬) ও বগুড়া জেলার গাবতলি থানার সোন্ধাবাড়ি গ্রামের আজাদ হোসেনের ছেলে জিয়াউর রহমান (৩৫)।

র‌্যাব জানায়, আটক প্রতারকরা বিশেষ সংঘবদ্ধ আন্তঃদেশীয় প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা বহু লোকজনকে ব্যবসা, চাকুরী ও বিদেশে চাকুরী দেওয়ার প্রলোভন দিয়া বিভিন্ন মানুষকে প্রতারিত করেছে। প্রতারণা করার উদ্দেশ্যে বিভিন্ন কোম্পানীর নামে ভূয়া অফিস ও ভূয়া কাগজপত্র তৈরী করে দেশের বিভিন্ন অঞ্চলে বেকার যুবক ও বেকার মানুষদের সাথে দেশে ও বিদেশে কর্মসংস্থান করে দিবে মর্মে প্রতারণা করে আসছিল। এছাড়াও তারা বিডি ডিজিটাল ফুড, বিডি ফিড কোম্পানীর মালিক বা কোম্পানীর শেয়ার সংক্রান্তে র‌্যাবের নিকট কোন প্রকার বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। বিভিন্ন লোকজনকে প্রতারণার ফাঁদে ফেলে কৌশলে জাল সীল, জাল কাগজপত্র জালিয়াতির মাধ্যমে ভূয়া বিডি ফিড কোম্পানীর অফিস ও ফ্যাক্টরী দেখাইয়া লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। বিষয়টি জানতে পেরে র‌্যাব ১৭ জুলাই রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন খড়খড়ি এলাকায় অভিযান চালিয়ে ১টি ল্যাপটপ, জাল সীল ৬টি, বিডি ফিড প্রোডাক্ট ক্যাটালগ ৯টি, বিডি খামারী ফিড লিফ্লেট ৮০ পাতা, বিডি খামারী ফিড খাম ২৫ পিস, ব্লাংক চেক ২টিসহ তাহের, পলাশ ও রহমানকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ