Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুর বিভাগে আরও ১৫ মৃত্যুঃ নতুন শনাক্ত ৮২১

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৭:২৪ পিএম

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে করোনায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৮২১ জনের। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৭৪০ জনে।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রংপুর জেলায় ৫ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন, নীলফামারীতে ২ জন, গাইবান্ধায় ২ জন, লালমনিরহাট, পঞ্চগড় ও দিনাজপুরে একজন করে রয়েছেন।
একই সময়ে বিভাগে ২ হাজার ৭৮২ জনের নমুনা পরীক্ষা করে মোট ৮২১ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে রংপুরে ২৪৬ জন, গাইবান্ধায় ১৬৪ জন, ঠাকুরগাঁওয়ে ৯৬ জন, পঞ্চগড়ে ৮৬ জন, দিনাজপুরে ৬৮ জন, কুড়িগ্রামে ৬৬ জন, নীলফামারীতে ৫৭ জন এবং লালমনিরহাটে ৩৮ জন রয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৯ দশমিক ৫১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন মোট ৪৯৯ জন।
বিভাগে এ পর্যন্ত করোনায় মারা যাওয়া ৭৪০ জনের মধ্যে দিনাজপুর জেলার ২৩৯ জন, রংপুরের ১৫২, ঠাকুরগাঁওয়ের ১৩৭, নীলফামারীর ৫৩, লালমনিরহাটের ৪৬, পঞ্চগড়ের ৩৮, কুড়িগ্রামের ৩ ও গাইবান্ধার ৩৭ জন রয়েছেন।
বিভাগে এখন পর্যন্ত ৩৬ হাজার ৯২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুর জেলায় ১১ হাজার ২১২ জন, রংপুরের ৮ হাজার ৯১ জন, ঠাকুরগাঁওয়ের ৫ হাজার ১৩৬ জন, গাইবান্ধার ৩ হাজার ১২৩ জন, নীলফামারীর ২ হাজার ৭৯৩ জন, কুড়িগ্রামের ২ হাজার ৬৫০ জন, লালমনিরহাটের ১ হাজার ৯৭১ জন এবং পঞ্চগড়ের ১ হাজার ৯৫৩ জন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ