Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে লাইসেন্সবিহীন চালক ও ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান

প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার (ঢাকা) থেকে : ঢাকার সাভারে ফিটনেস ও লাইসেন্সবিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান চালিয়েছেন বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত। এ সময় ড্রাইভিং লাইসেন্স না থাকার পরও গাড়ি চালানোর দায়ে বেশ কয়েকজন চালককে জমিমানা করা হয়। গতকাল মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের সাভার হেমায়েতপুর বাসস্ট্যান্ডে এই অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালাম জানান, দীর্ঘ দিন ধরেই ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে ফিটনেস ও লাইসেন্সবিহীন যানবাহন অবাধে চলাচল করে আসছিল। এ সকল যানবাহনের কারনে প্রতিনিয়তই মহাসড়কের ঘটছে দুর্ঘটনা। তাই জনগণের নিরাপত্তার নিশ্চিত করতে বিআরটিএ’র পক্ষ থেকে এই অভিযান পরিচালনা করা হয়। তিনি আরও জানান, অভিযান পরিচালনার সময় লাইসেন্স ও ফিটনেস না থাকায় ১৫টি যানবাহন জব্দ করা হয়। পরে সেগুলো ডাম্পিংয়ে পাঠানো হয়। এসময় ড্রাইভিং লাইসেন্স না থাকার পরও গাড়ি চালানোর দায়ে বেশ কয়েজ জন চালকের বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে বলে জানান তিনি।
এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান চালানোর খবর ছড়িয়ে পড়লে মুহূর্তে মহাসড়কটিতে যানবাহনের সংখ্যা কমতে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভারে লাইসেন্সবিহীন চালক ও ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ