Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সিলেটে বাড়ছে করোনা ভয়াবহতা, শামসুদ্দিনে এক ক্যাবিনে একাধিক রোগীর চিকিৎসা !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ৫:১৬ পিএম

ধারণক্ষমতার বেশি রোগী ভর্তি রয়েছেন সিলেটে করোনার বিশেষায়িত শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে। রোগীদের চিকিৎসাসেবা দিতে হিমশিম খাচ্ছেন এ হাসপাতাল কর্তৃপক্ষ। ঝুঁকি থাকা সত্ত্বেও বাড়তি রোগীর কারণে এক ক্যাবিনে রাখতে হচ্ছে একাধিক করোনা রোগীকে।
শামসুদ্দিন হাসপাতাল সূত্র জানায়, শনিবার (১৭ জুলাই) দুপুর ১২টা পর্যন্ত হাসপাতালে মোট ভর্তি রোগী রয়েছেন ১০৫ জন। আর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি রয়েছেন ১৫ জন রোগী। হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন, সিলেটের ভয়াবহ পরিস্থিতিতে গড়াচ্ছে করোনার মাত্রা। সকলকে সচেতনতার মাধ্যমে বর্তমান পরিস্থিতি করতে হবে মোকাবিলা।
              শামসুদ্দিন হাসপাতালের আবাসিক কর্মকর্তা (আরএমও) ডা. নাফি মাহদি বলেন, ধারণক্ষমতার বেশি রোগী ভর্তি রয়েছেন বর্তমানে। রোগীর চাপ বাড়ছে। ক্যাবিনে একই পরিবারের রোগী থাকছেন দু’জনও।  বাধ্য হয়েই করতে হচ্ছে এমনটা। তবে হাসপাতালটিতে অক্সিজেনের কেনো ঘাটতি নেই, পর্যাপ্ত পরিমাণ রয়েছে অক্সিজেন সাপোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ