Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনায় মৃত্যু ১৬

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ১০:৩০ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘন্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে ৮ জন করোনা পজেটিভ ও উপসর্গে ৬ জন মারা গেছেন। এছাড়াও করোনা নেগেটিভ হওয়ার পর ২ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল থেকে শনিবার সকাল মধ্যে তাদের মৃত্যু হয়। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ৯ জনের বাড়ি রাজশাহী জেলায়। বাকিদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ১ জন, পাবনার ৩ জন ও কুষ্টিয়ার ১ জন।

নতুন মারা যাওয়াদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ২ জন নারী। এদের মধ্যে ৬ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ৪ জন। এ নিয়ে চলতি মাসে (১ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত) রামেকের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯৮ জনে। রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ জন। শনিবার সকাল পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটের ৪৫৪টি বেডের বিপরীতে ভর্তি আছেন ৫২৭ জন। আইসিইউতে ভর্তি আছেন ১৮ জন।
তিনি জানান, রাজশাহীতে সামান্য কমেছে করোনাভাইরাস সংক্রমণের হার। শুক্রবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪০১ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। করোনা ইউনিটে চিকিৎসাধীন ৫২৭ জনের মধ্যে ২৫৮ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮৯ জন। তাদের নতুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৮০ জন। যা আগের দিনের চেয়ে ২ দশমিক ৮৫ শতাংশ কমেছে, করোনা শনাক্তের হার ৩১ দশমিক ৯২ শতাংশ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ