Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এমি অ্যাওয়ার্ডে মনোনয়ন পেল স্মৃতি মুন্ধরার ‘ইন্ডিয়ান ম্যাচমেকিং’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ৯:৩৮ এএম | আপডেট : ৯:৪৬ এএম, ১৭ জুলাই, ২০২১

১৬ জুলাই থেকে নেটফ্লিক্সে শুরু হয়েছে অস্কার মনোনীত পরিচালক স্মৃতি মুন্ধরা প্রযোজিত সীমা তপারিয়ার শো ‘ইন্ডিয়ান ম্যাচমেকিং’। এই ডিজিটাল রিয়েলিটি শো বর্তমানে সামাজিক মাধ্যমে অন্যতম আলোচিত বিষয় হয়ে উঠেছে। ২০২১-এর এমি অ্যাওয়ার্ডে মনোনয়ন পেয়েছে এই শো। এটি ‘আনস্ট্রাকটার্ড রিয়েলিটি প্রোগ্রাম-২০২১’ বিভাগে মনোনীত হয়েছে।

মঙ্গলবার এমি অ্যাওয়ার্ডের মনোনয়নের পুরো তালিকা ঘোষণা করা হয়। সেখানে নেটফ্লিক্স শো ‘ইন্ডিয়ান ম্যাচমেকিং’ আনস্ট্রাকটার্ড রিয়েলিটি প্রোগ্রাম-২০২১ বিভাগে এমির মনোনয়ন পেয়েছে। বিকামিং, বিলো ডেক, রু পলস ড্রাগ রেস আনট্রাকটেড এবং সেলিং আউট সানসেট-এর মতো অন্যান্য সিরিজের বিরুদ্ধে প্রতিযোগিতায় নামবে এটি।

মুম্বাইয়ের প্রকৃত ম্যাচমেকার হিসেবে পরিচিত সীমা তপারিয়া। ‘ইন্ডিয়ান ম্যাচমেকিং’ শোতে, তিনি বিশ্বজুড়ে ভারতীয় পরিবারের হয়ে সঠিক ম্যাচ খোঁজেন। আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ভারতে ক্লায়েন্টদের গাইড করে বিবাহ পদ্ধতিতে পরিচালনা করেন, আধুনিক যুগে রীতিনীতিটির একটি অভ্যন্তরীণ চেহারা প্রদান করেন।

চার বছরেরও বেশি সময় ধরে তৈরী বিবাহ এবং ম্যাচমেকিং প্রক্রিয়াটির ডকুমেন্টিং শো’টি বিবাহ, পরিবার ও সংস্কৃতির সাথে নারীর জটিল সম্পর্কগুলি দৃশ্যমান করে। ‘ইন্ডিয়ান ম্যাচমেকিং’ শোতে অন্যান্য নির্বাহী নির্মাতাদের মধ্যে রয়েছেন এলি হলজম্যান, অ্যারন সাইদম্যান এবং জে.সি. বেগেলি।

স্মৃতি মুন্ধরা এর আগে ভারতীয় আমেরিকান চলচ্চিত্র নির্মাতা সরিতা খুরানার সাথে ভারতে সাজানো বিবাহ প্রতিষ্ঠানের অন্বেষণকারী একটি প্রামাণ্যচিত্রে "এ্যা সুইট্যাবল গার্ল" এ কাজ করেছিলেন। বেশ কয়েকটি চলচ্চিত্র উত্সবে ইতিবাচক পর্যালোচনায় প্রদর্শিত হওয়ার পরে, ছবিটি ২০১৮ সালে অ্যামাজন প্রাইমে প্রদর্শিত হয়েছিল। এছাড়া মুন্ধরার পরিচালনায় ২৮ মিনিটের একটি ডকুমেন্টারি "ডকুমেন্টারি শর্ট সাবজেক্ট বিভাগে" অস্কার ২০২০ এর জন্য প্রতিদ্বন্দ্বিতা করা সেরা পাঁচ মনোনীতর মধ্যে ছিল।

উল্লেখ্য, অভিনেতা রন সিফাস জোনাস এবং তার মেয়ে জেসমিন সেফাস জোনাস সঞ্চালনা করবেন ৭৩তম এমি অ্যাওয়ার্ড শো-এর। নেটফ্লিক্স সিরিজ, দ্য ক্রাউন এবং ডিজনি + এর ম্যান্ডোরোলিয়ান বিভিন্ন বিভাগের হয়ে ২৪টিরও বেশি মনোনয়নের সঙ্গে তালিকায় শীর্ষে রয়েছে। ডিজনি প্লাস এর ‘মারভেল স্পিন অফ ওয়ান্ডার ভিশন’ এবং অ্যাপেল টিভি প্লাস এর কমেডি শো- ‘টেড ল্যাসসো’ রয়েছে সেই তালিকায়। চলতি বছর সেপ্টেম্বরে এমি অ্যাওয়ার্ড হওয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ