Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

লিটনের সেঞ্চুরি, আফিফের ক্যামিওতে বাংলাদেশ ২৭৬

বাংলাদেশ-জিম্বাবুয়ে প্রথম ওয়ানডে, হারারে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ৫:৩৯ পিএম | আপডেট : ৫:৩৯ পিএম, ১৬ জুলাই, ২০২১

 

বাজে শুরুর পর লিটন দাস ও মাহমুদউল্লাহর ব্যাটে ঘুরে দাঁড়াল বাংলাদেশ। থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি মাহমুদউল্লাহ। তবে দারুণ সেঞ্চুরিতে দলকে টানলেন লিটন।

এই ওপেনারের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৯ উইকেটে ২৭৬ রান করেছে বাংলাদেশ।

শেষটায় ঝড় তুললেন আফিফ হোসেন। দারুণ সঙ্গ দিলেন মেহেদী হাসান মিরাজ। তাতে বাংলাদেশ পেল লড়াইয়ের পুজি। 

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ৫০ ওভারে ২৭৬/৯ (তামিম ০, লিটন ১০২, সাকিব ১৯, মিঠুন ১৯, মোসাদ্দেক ৫, মাহমুদউল্লাহ ৩৩, আফিফ ৪৫, মিরাজ ২৬, সাইফ ৮*, তাসকিন ১, শরিফুল ০*; মুজারাবানি ১০-২-৪৭-২, চাতারা ১০-১-৪৯-১, এনগারাভা ১০-১-৬১-২, জঙ্গুয়ে ৯-০-৫১-৩, বার্ল ৫-০-৩১-০, মাধেভেরে ৬-০-৩৭-০)।

চাপ সামলে লিটনের দুর্দান্ত সেঞ্চুরি

টস হেরে দল পেয়েছিল ব্যাটিং। তবে নিয়মিত বিরতিতে উইকেট বিলিয়ে তার সঠিক সুবিধা নিতে পারেনি বাংলাদেশ। তবে আরেক প্রান্ত আগলে রেখেছেন লিটন দাস। এই ওপেনারকে চেনা আক্রমণাত্মক ঢঙে দেখা না গেলেও খেলছেন আস্থার সঙ্গে। তার ব্যাটে চড়ে চাপ সামলে প্রতিরোধ গড়ার চেষ্টায় বাংলাদেশ।

তবে এই চাপ সামল দিতে ফিফটি করেছেন মন্থর গতিতে। তবে এর পর নিজের খোলস ছেড়ে বেড়িয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন। তার ব্যাটে দল দেখছে শক্ত ভিতের আশা। পেরিয়ে গেছে দুইশ রানের কোটা।

৪১ ওভার শেষে ৫ উইকেট হারানো বাংলাদেশের সংগ্রহ ২০২। সেঞ্চুরি তুলে ১০১ রানে খেলছেন লিটন। তাকে সঙ্গ দিতে ক্রিজে আসা আফিফ হোসেন ধ্রুব খেলছেন ১৬ রান নিয়ে।

সবশেষ আট ইনিংসে একবারও পার হতে পারেননি ২৫। তিনবার ফিরেন শূন্য রানে। বেশ চাপে থাকা লিটন ঘুরে দাঁড়ালেন দলের খুব প্রয়োজনের সময়। দায়িত্বশীল ব্যাটিংয়ে করলেন সেঞ্চুরি, ওয়ানডেতে তার চতুর্থ।

৭৮ বলে পঞ্চাশ ছুঁয়েছিলেন লিটন। নিজের মন্থরতম ফিফটির পর রানের গতি বাড়ান, পরের পঞ্চাশ আসে ৩২ বলে। ১১০ বলে ৮ চারে করেন সেঞ্চুরি। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ চার ইনিংসে তার তৃতীয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ