Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৌলভীবাজারে করোনা সংক্রমণ বড়েই চলছে : আক্রান্ত ১১৩ জন

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ৪:৩৪ পিএম

মৌলভীবাজার জেলায় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিদিন বেড়েই। করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যুও বাড়ছে। সরকারি ভাবে সর্বশেষ তথ্য অনুযায়ী মৃত্যু ৪২ জনের জানানো হলেও এর সংংখ্যা কয়েকগুন বেশী হবে।

জেলার প্রতিটি উপজেলার গ্রামাঞ্চলে করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা ভাড়ছে। অধিাকংশ বাড়িতে করোনার উপসর্গ জ¦র, কাশি, স্বাসকষ্ট, ডায়রিয়া রোগী রয়েছেন। করোনার টেষ্টে অনেকেই হাসপাতালে যাচ্ছেননা। করোনার নমুনা পরীক্ষা অনুয়ায়ী গত ১৫ দিনের এক হিসেবে ৩০ থেকে ৫৩ শতাংশ আক্রান্ত রোগী মিলছে।
শুক্রবার ১৬ জুলাই সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ দৈনিক প্রতিবেদনে জানানো হয় জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজারের ২৭৩ জনের নমুনা পরীক্ষা করে ১১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪১ দশমিক ৪ শতাংশ। গতকাল এই হার ৪৬ দশমিক ২ শতাংশ ছিলো। নতুন শনাক্ত ১১৩ জনের মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের ৭৩ জন, রাজনগরে ৪ জন, কমলগঞ্জে ৭ জন, বড়লেখায় ২৪ জন, কুলাউড়ায় ৫ জন রয়েছেন।

জেলা সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, গত ২৪ ঘন্টায় ২৭৩টি নমুনা পরীক্ষায় পাঠালে ১১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুযায়ী আক্রান্তের হার ৪১.৪ শতাংশ। এ পর্যন্ত জেলায় ৪ হাজার ৫৪ জনের শরিরে করোনা সনাক্ত হয়। সুস্থ হয়েছেন ২ হাজার ৯ শত ৯৯ জন। হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫০ জন।

সরকারী হিসেবে করোনায় আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেন ৪২ জন। তবে করোনায় আক্রান্ত মৃত্যুবরণকারী পরিবারের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি থেকে প্রাপ্ত তথ্যে বে-সরকাররি হিসেবে জেলার বাহিরে চিকিৎসা নিতে গিয়ে মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ