Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বিড়ির প্যাকেটে মেসির ছবি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। দেশের জার্সিতে প্রথমবার আন্তর্জাতিক ট্রফি জিতেছেন লিওনেল মেসি। আর এবার আরও একবার শিরোনামে উঠে এলেন তিনি।
সম্প্রতি একটি বিড়ির প্যাকেটে ব্যবহার করা হয়েছে মেসির মুখ। শুধু কি মুখ, সেটির নামকরণও হয়েছে তার নামে। ‘মেসি বিড়ি’। আর সোশ্যাল মিডিয়ায় সেই ছবি রীতিমতো ভাইরালও হয়েছে। কোপা জেতার পরই ভারতের বিজ্ঞাপনের মার্কেটেও ঢুকে পড়েছেন এলএম টেন। ছবি দেখে এমন মন্তব্যও করেছেন অনেকেই।
বিড়ি বা সিগারেটের প্যাকেটে জনপ্রিয় মুখ রাখার বিষয়টি নতুন নয়। এর আগেও চেলসির বিখ্যাত ফুটবলার জন টেরির ছবি সিগারেটের প্যাকেটের উপর ব্যবহার করা হয়েছিল। যা নিয়ে সমালোচনার মুখেও পড়তে হয়েছিল সিগারেট প্রস্তুতকারক সংস্থাটিকে। সতর্কও করা হয়েছিল।

তবে এবারে সিগারেট নয়, বিড়ির প্যাকেটে ব্যবহার করা হল মেসির ছবি। জানা গেছে, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের ধুলিয়ানের একটি বিড়ি প্রস্তুতকারক কোম্পানি তাদের এই বিড়ির নাম রেখেছে ‘মেসি বিড়ি’। তবে সোশ্যাল মিডিয়ার যুগে এই ব্র্যান্ড শুধু মুর্শিদাবাদেই সীমাবদ্ধ নয়, এই ব্র্যান্ডের নাম ছড়িয়ে পড়েছে সর্বত্র।
তবে ‘মেসি বিড়ি’র আগে ‘রোনাল্ডো বিড়ি’ বাজারে ছড়িয়ে পড়েছিল। সেই সময় বিড়ির প্যাকেটে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মুখ ব্যবহার করা হয়েছিল। সেটিও তৈরি হয়েছিল মুর্শিদাবাদে। এবার এলেন মেসি।
আইপিএস রূপিন শর্মা এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। সঙ্গে ক্যাপশনে লেখেন, ‘ভারতে মেসির প্রথম বিজ্ঞাপন।’ আর এরপরই নেটিজেনরা মেসি বিড়ির বিজ্ঞাপন নিয়েও বেশ মজা করতে শুরু করেছেন। কেউ লিখেছেন, ‘এগুলো কেবল ভারতেই সম্ভব।’ সূত্র : নিউজ ১৮, টাইমস নাও।



 

Show all comments
  • MD. ABIR HOSSAIN ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:২৩ পিএম says : 0
    messi
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ