Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ইরানকে ১.৮ কোটি ডলার ইইউর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

করোনা ভাইরাস (মহামারি) মহামারির মধ্যে মানবিক সহায়তা হিসেবে ইরানকে প্রায় ১ কোটি ৮০ লাখ ডলার অনুদান দিয়েছে ইউরোপিয়ান ইউনিয়ন। দেশটিতে করোনা মহামারি,আবহাওয়া ঘটিত ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের ভুক্তভোগীদের জন্য এ সহায়তা দেওয়া হয়েছে বলে সোমবার জানিয়েছে ইউরোপিয়ান কমিশন (ইসি)। ইরানের পাশাপাশি পাকিস্তানকে ৮২ লাখ ডলারের বেশি অনুদান দিয়েছে ইউরোপীয় দেশগুলোর জোটটি।

এক বিবৃতিতে ইসি জানায়, ইরান ও পাকিস্তানে দুঃস্থদের সহায়তায় ২ কোটি ২০ লাখ ইউরো (২ কোটি ৫৯ লাখ ২০ হাজার ডলার) অনুদান প্যাকেজ উন্মুক্ত করা হয়েছে। ইসি’র দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কমিশনার, ইয়ানেজ লেনারচিচ বলেন, ইরান ও পাকিস্তান উভয়ই প্রতি বছর ফিরে আসা প্রাকৃতিক দুর্যোগের উচ্চ ঝুঁকিসম্পন্ন দেশ। করোনা মহামারিতে দেশগুলোর পরিস্থিতি আরো খারাপ হয়ে উঠেছে। বিশ্বজুড়ে আফগান শরণার্থীদের প্রধান দুই আশ্রয়স্থল এই দুই দেশের সংকটাপন্ন পরিস্থিতিতে মানবিক সহায়তা বৃদ্ধি করছে ইইউ। ইরান ও পাকিস্তানে স্থানীয়দের পাশাপাশি আফগানদের সহায়তায় এবং করোনা মহামারির বিরুদ্ধে দেশগুলোর লড়াই জোরদার করতে এ সহায়তা দেয়া হচ্ছে বলে জানায় ইসি। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ