Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নগ্ন করে হাঁটানো হলো যুবতীকে গুজরাটে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

ঘটনাটি এ মাসের শুরুর দিকের। ভারতের গুজরাটের এক গ্রাম। সেখানে ২৩ বছর বয়সী এক উপজাতি যুবতীকে পুরো নগ্ন করে ফেলা হলো। এরপর তাকে সেই অবস্থায় মানুষের সামনে দিয়ে হাঁটতে বাধ্য করা হলো। ঘটনা এখানেই শেষ নয়। এই দৃশ্য ভিডিও করে ছড়িয়ে দেয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফলে তা রাতারাতি ভাইরাল হয়ে গেছে। বিষয়টি পুলিশের নজরে যাওয়ার পর মঙ্গলবার একটি মামলা করা হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি। ওই যুবতী যে কাজ করেছেন, তাও সমাজ মেনে নিতে পারে না। তিনি বিবাহিত। তার স্বামী আছেন।

তা সত্ত্বেও তিনি অন্য এক পুরুষের সঙ্গে পালিয়ে গিয়েছিলেন। এ জন্য গ্রামের লোকজন ও তার স্বামী শাস্তি হিসেবে তাকে নগ্ন করে ফেলে। সবার সামনে সে অবস্থায় হাঁটতে বাধ্য করে। এ ঘটনা ঘটেছে গুজরাটের দাহোড জেলার একটি গ্রামে। সাব ইন্সপেক্টর বিএম প্যাটেল বলেছেন, ৬ই জুলাই এ ঘটনা ঘটেছে উপজাতি অধ্যুষিত একটি এলাকায়। ওই সময়কার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ফলে মঙ্গলবার পুলিশ মামলা করেছে। এরই মধ্যে ওই যুবতীর ওপর অমানবিকতার জন্য তার স্বামী ও অন্য ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ভিডিওতে দেখা যায়, ওই যুবতীর স্বামী, তার আত্মীয়রা সহ আরো কিছু পুরুষ ওই যুবতীকে টেনেহিঁচড়ে নিচ্ছে মানুষের সামনে দিয়ে। এরপর তাকে প্রহার করছে। এক পর্যায়ে সবার সামনে জোর করে তার পোশাক খুলে নগ্ন করে ফেলে।

এ ঘটনা ঘটে অন্য নারী ও শিশুদের উপস্থিতিতে। এই শাস্তির সঙ্গে ওই নারীকে বাধ্য করা হয় তার স্বামীকে কাঁধে নিয়ে হাঁটতে। উপস্থিত অন্য নারীরা এগিয়ে যান ওই যুবতীর সম্ভ্রম রক্ষা করতে। তারা তাকে চারদিক থেকে ঘিরে রাখেন। কেউ একজন তার জন্য পোশাক নিয়ে গেলে, তার স্বামী তাও কেড়ে নেয়। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ