Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আদর্শিক পরিবর্তন ছাড়া দুর্নীতিমুক্ত দেশ গড়া সম্ভব নয়- মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৭:৪৪ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, একটি আদর্শিক পরিবর্তন ছাড়া দুর্নীতিমুক্ত দেশ গড়া সম্ভব নয়। সমাজের রন্দ্রে রন্দ্রে বিস্তার করা দুর্নীতি বন্ধ করতে হলে একটি আদর্শিক পরিবর্তনের জন্য সকলকে কাজ করতে হবে।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, স্বাস্থ্যখাতে ভয়াবহ দুর্নীতি, দেশের ভূমিহীন জনগোষ্ঠীর জন্য নির্মিত প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিয়েও সীমাহীন দুর্নীতি, লুটপাট, স্বেচ্ছাচারিতা দেশের সচেতন জনগণকে ভাবিয়ে তুলেছে। তিনি বলেন, রাজনীতি মানুষের কল্যাণের জন্য। যে রাজনীতি জনকল্যাণের পরিবর্তে অকল্যাণ বয়ে আনে, দুর্নীতির আশ্রয়-প্রশ্রয় দেয়, সে রাজনীতি কোন সচেতন মানুষ করতে পারে না।

মুফতী ফয়জুল করীম বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের রাজনীতিতে বিশ্বাসী। সকল মত ও পথের মানুষের অধিকার নিশ্চিত করেছে একমাত্র ইসলাম। এখনও শান্তি মানবতার কাঙ্ক্ষিত মুক্তি পেতে হলে সবাইকে ইসলামী আদর্শ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে। ইসলাম ছাড়া অন্য কোন মত ও পথে শান্তি আসতে পারে না। তিনি সকলকে ইসলামের সুশীতল ছায়াতলে ফিরে আসার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ