Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৫ জুলাই থেকে চলবে অভ্যন্তরীণ ফ্লাইট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যুর ঊর্ধ্বগতি পরিস্থিতিতে ১৪ দিন স্থগিত থাকার পর আগামীকাল বৃহস্পতিবার থেকে সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। ওই দিন থেকে পরবর্তী নয় দিন অর্থাৎ ২৩ জুলাই ভোর ৬টা পর্যন্ত ফ্লাইট চলাচল করবে। গতকাল মঙ্গলবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন্স মেম্বার গ্রæপ ক্যাপ্টেন চৌধুরী এম জিয়া উল কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে আরও বলা হয়, আগামী ২৩ জুলাই ভোর ৬টা থেকে ৫ আগস্ট পর্যন্ত অভ্যন্তরীণ রুটের সকল ধরনের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।
ইতোপূর্বে করোনা প্রাদুর্ভাবের কারণে বেবিচক দুই দফায় ১ জুলাই থেকে ৭ জুলাই এবং ৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট চলাচল বন্ধের নির্দেশনা জারি করে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
ইউএস-বাংলা এয়ারলাইন্স জানিয়েছে, প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামে ৫টি, কক্সবাজারে ২টি, সৈয়দপুরে ৭টি, যশোরে ৬টি এবং সিলেট, বরিশাল ও রাজশাহীতে ৪টি করে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে তারা।
ইউএস বাংলার মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম বলেন, সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে তারা অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। নভো এয়ার জানিয়েছে, সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত প্রতিদিন চট্টগ্রামে ৬টি, সৈয়দপুরে ৬টি, যশোরে ৬টি, বরিশালে ৪টি, সিলেটে ৩টি, রাজশাহীতে ৩টি এবং কক্সবাজারে ২টি করে ফ্লাইট পরিচালনা করবে তারা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ