Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তুমি কেন স্কুলের ক্যান্টিনে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১২:০১ এএম

বন্যপ্রাণীদের লোকালয়ে ঢুকে পড়ার ঘটনা বিরল নয়। তবে সঠিক পদক্ষেপ নেওয়ার ব্যাপারে এসব বন্যপ্রাণীদের লোকালয় থেকে তাড়ানো না গেলে ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। সম্প্রতি ভারতের মহারাষ্ট্রের আহমেদনগর জেলার বন কর্মীরা স্কুলে ঢুকে পড়া এক চিতাবাঘকে নিয়ে বিপাকে পড়েছিলেন।

একটা পুরুষ চিতা আহত অবস্থায় স্কুলের ক্যান্টিনে ঢুকে পড়ে। চিতাটিকে উদ্ধারে স্থানীয় বনবিভাগের সাথে বন্যপ্রাণীদের অধিকার রক্ষায় কাজ করা সংগঠন ওয়াইল্ড লাইফ এসওএস যোগ দেয়।
ওয়াইল্ড লাইফ এসওএসের ইউটিউবে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, চার ঘণ্টা চেষ্টার পর চিতাটিকে উদ্ধার করা হয়। রান্নাঘরের ক্যান্টিনের দরজায় ছিদ্র করে চিতাটিকে ইনজেকশন দিয়ে অজ্ঞান করা হয়।
বর্তমানে চিতাটির চিকিৎসা চলছে মানিকদোহ চিতা উদ্ধার কেন্দ্রে। চিতাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে ওয়াইল্ড লাইফ এসওএস এক পোস্টে জানিয়েছে। সূত্র : আউটলুক ইন্ডিয়া, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ