Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিরাজদিখানে প্রাইভেটকারসহ ২ গরু চোর আটক

অভিনব কায়দায় গরু চুরি

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৮:৩৩ পিএম

ঈদুল আযহাকে সামনে রেখে সিরাজদিখানে একের পর এক ঘটছে গরু চুরির ঘটনা। গত এক সপ্তাহে সিরাজদিখানে প্রায় ১২ টি গরু চুরির ঘটনা ঘটেছে। চোরেরাও তাদের চুরির কৌশল পরিবর্তন করেছে। গরু চুরি করে পরিবহনের জন্য পিক-আপ কিংবা ট্রাক ব্যবহার না করে ব্যবহার করছে প্রাইভেট কার। এমনি এক চোর চক্রের দুই চোরকে চোরাই কাজে ব্যবহৃত প্রাইভেটকারসহ আটক করেছে সিরাজদিখান থানা পুলিশ।


জানাযায়, গত রবিবার ভোরে উপজেলার রাজানগর ইউনিয়নের মির্জাকান্দা গ্রামের সফিকুল ইসলামের গোয়াল ঘর থেকে শিকল কেটে ৩টি গরুর মধ্য থেকে ১টি গরু প্রাইভেটকার যোগে চুরি করে নিয়ে যায়।

এ ঘটনায় ভুক্তভোগী সফিকুল ইসলাম গেলো সোমবার অজ্ঞাত আসামী করে সিরাজদিখান থানায় একটি চুরির মামলা দায়ের করেন। সুযোগ সন্ধানী চোর আজ মঙ্গলবার ভোরে একই কায়দায় বাকি গরু দুটি চুরি করার জন্য প্রাইভেটকার নিয়ে সফিকুলের বাড়ী যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে মির্জাকান্দা এলাকায় সিরাজদিখান থানার এস আই মোহাম্মদ ইমরান খান প্রাইভেট কারসহ দুজনকে আটক করে। আটকৃতরা হলেন মাদারীপুর জেলার রাজৈর উপজেলার কুঠিবাড়ি গ্রামের মৃত আকবর আলীর ছেলে মোঃ জাফর আলী এবং রাজবাড়ী জেলার কালুখালি উপজেলার পশ্চিম হরিন বাড়ীয়াচর গ্রামের মৃত আদিল উদ্দিন খালাসির ছেলে তুহিন উদ্দিন শান্ত। আটককৃতরা মামলার বাদী শফিকুল ইসলামের বাড়ী হতে গরু চুরির বিষয়টি চোরেরা স্বীকার করে বলে পুলিশ জানান।

সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল মো.রাশেদুল ইসলাম জানান, আটককৃতরা পেশাদার চোর। তারা প্রাইভেট কার নিয়ে বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায় এবং সুযোগ বুঝে অভিনব কায়দায় গরু চুরি করে প্রাইভেটকারের ভিতরে ঢুকিয়ে কিয়ে দ্রুত পালিয়ে যায়। ঈদ উল আযহাকে সামনে রেখে সিরাজদিখান থানা এলাকায় যেন কোন চুরির ঘটনা না ঘটে তার জন্য আমরা সিরাজদিখান থানা পুলিশ টহল ও নজরদারি বৃদ্ধি করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুন্সীগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ