Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনা শুধু সেরা প্রধানমন্ত্রী নন, সেরা কূটনীতিকও : এনামুল হক শামীম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৪:২৯ পিএম

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু সেরা প্রধানমন্ত্রীই নন, সেরা কূটনীতিকও।তার সফল কূটনৈতিক দক্ষতার কারণেই গত বছর উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে করোনাভাইরাসের টিকা বাংলাদেশে এনেছেন, তখন অনেক ধনী দেশ টিকা নিতে পারেনি। এখন দেশে গণ টিকাদান কর্মসূচি চালু করা হয়েছে।এমনই অভিমত ব্যক্ত করলেন পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি।

তিনি বলেন, বিএনপি দেশের ভাবমূর্তি বর্হিবিশ্বের কাছে নষ্ট করতে মরিয়া হয়ে উঠেছে। তারা সংকটে দেশের পাশে না দাঁড়িয়ে সরকার ও আওয়ামী লীগের সমালোচনায় ব্যস্ত। বিএনপি নেতাদের দেশ বিরোধীদের কূটনেতিক ষড়যন্ত্রসহ নানান ষড়যন্ত্র উপেক্ষা করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই। “ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার” এই স্লোগানে শরীয়তপুরের নড়িয়া উপজেলা-সখিপুর থানায় ভ্রাম্যমাণ মেডিকেল টিমের তৃতীয় পর্যায়ে আজ দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নের আফা মোল্যার বাজারে উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

শামীম বলেন, জননেত্রী শেখ হাসিনা করোনা সংকট মোকাবিলায় দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। অসহায়দের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী ও বস্ত্র পৌঁছে দিচ্ছেন। সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ও আওয়ামী লীগ করোনা সংকট মোকাবিলায় যা যা করণীয় সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি দেশের সকল উন্নয়ন কর্মকাণ্ড ও স্বাস্থ্যবিধি মেনে দুর্বার গতিতে এগিয়ে চলছে। এছাড়াও উপমন্ত্রী শরীয়তপুরের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং সচেতন থাকার আহ্বান জানান। উল্লেখ্য, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমের উদ্যোগে গঠিত ভ্রাম্যমাণ মেডিকেল টিম গত বছর করোনা মহামারির প্রথম থেকে নড়িয়া-সখিপুরের বিভিন্ন ইউনিয়ন ও বাজারে বাজারে ঘুরে ঘুরে বিনামূল্যে স্বাস্থ্য সেবা দিয়ে আসছে।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৩ জুলাই, ২০২১, ৬:২৪ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বের প্রভাবশালী নেতাদেরমাঝেই একজন দক্ষিণ এশিয়ার ভীলনারী লিডারশিপ বাংলাদেশের ইতিহাসের মাঝে শতাব্দীর পর শতাব্দী অপেক্ষা করে বঙ্গবন্ধুর কন্যা মত দক্ষ বিচক্ষন বুদ্ধিদীপ্ত দক্ষ কুটনৈতিক প্রজ্ঞা সাহসিকতা মহান আর একজন হবেনা। মানবতার আদশ‍্যে বিশ্ব মানবতার মা।অনেক গুলো আন্তর্জাতিক পুরুস্কারে মর্যাদাবান সম্মানীত। দেশীয় আন্তর্জাতিক ষড়যন্ত্রের কারণে শান্তিতে নোবেল পাননি। এবং বাংলাদেশের আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ কিছু দায় নিতে হবে।বাংলাদেশের দশভাগের একভাগ পার্বত্য চট্টগ্রাম অশান্তি যুদ্ধ লাশ আর লাশ রক্তাক্ত এইনগরীকে শান্তির পায়রা উড়িয়ে শান্তির বাংলাদেশের প্রতিষ্ঠা করেছিল বঙ্গবন্ধুর কন‍্যা। আন্তর্জাতিক সম্প্রদায় বিশ্ব মিডিয়াইবিশালাকার শিরোনাম ছিল শান্তির পক্ষে কাজের। বাংলাদেশ বঞ্চিতহলো শান্তির পক্ষের নোবেলজয়ী সম্মাননা হতে।রোহিঙ্গা জনগোষ্ঠী হাজার হাজার গনহত‍্যার স্বীকার হাজারো বাড়ীঘরে আগুনের পর আগুন মায়ানমার সেনাবাহিনীর ভয়ংকর বর্বরতা সমগ্র বিশ্ববাসীর সামনে জঘন্যতম নিষ্ঠুরতম বর্বরতা হত‍্যাকান্ডের স্বীকার রোহিঙ্গা জনগোষ্ঠী।আন্তর্জাতিক সম্প্রদায়ের অনুরোধে মাননীয় প্রধানমন্ত্রী মানবিকতার মানবতার নজির বিহীন মমতা দিয়ে বাংলাদেশের মাঠিতে আশ্রয় দিয়েছিল। প্রধানমন্ত্রী তখনই বলেছিলেন প্রযোজনে আমরা একবেলা খাবো। বিশ্ব মানবতার দরবারে কতবড় বিশালাকার হ্নদয়ের মা হলো এই কথাটি বলতে পারেন। বাংলাদেশের মানুষ বিশ্বের বিবেকবান মানুষের শতভাগ আশা করেছিল এবার বঙ্গবন্ধু কন‍্যা আন্তর্জাতিক শান্তি পুরুস্কার নোবেলজয়ী হবেন। বিশ্ব সম্প্রদায় বাংলাদেশের প্রধানমন্ত্রী কে পুরুস্কার দিলেন বিশ্ব মানবতার মা।আন্তর্জাতিক ভাবে বাংলাদেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দেশত‍্যাগী বিশালাকার গভীর ষড়যন্ত্রকারীদের অবস্থান তাদের জঘন্যতম মিথ‍্যাচারের ইন্ডাস্ট্রি বানিয়েছেন সোশ্যাল মিডিয়াই ইউটিউবের মাধ্যমে চলছে ফ্রি ষ্টাইলে প্রতিদিন। পৃথিবীতে কোন সরকারের বিরুদ্ধে জঘন্যতম মিথ্যা বর্বর ভাষা সরকারের বিরুদ্ধে করার নজির আছে কিনা জানিনা। সরকারের কাছে উপযুক্ত জবাব দেওয়ার প্রযুক্তি মেধাজ্ঞান থাকা সত্বেও প্রতিবাদ নাই কলমের লিখনীর মাধ্যমে। প্রতিবাদ নাই রাজনৈতিক ভাবে আন্তর্জাতিক ভাবে। আমি হিসাবের খাতায় নেই বঙ্গবন্ধুকে প্রচন্ড ভালবাসি বঙ্গবন্ধুর কন‍্যা কে গভীর শ্রদ্ধাভরে ভালবাসি। বাংলাদেশ কে ভালবাসি।লিখি। মাননীয় প্রধানমন্ত্রী প্রশংসা পছন্দ করেনা। বাস্তবতা হচ্ছে বাংলাদেশ অর্থনৈতিক শক্তিশালী বিশালাকার রিজার্ভ আকাশ বিজয় সাগর বিজয় ডিজিটাল বাংলাদেশের বিজয় বিজয়ের হিসাব নেই। প্রায় নয় হাজার কোটি টাকার মসজিদ মাদ্রাসার বিশালাকার প্রকল্প ইত্যাদি ইত্যাদির কারণে মাননীয় প্রধানমন্ত্রীর দরবারে আমার একটি সালাম পৌছায়া দিবেন। শামীম ভাই আপনাকে ও সালাম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ