Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট

অক্সিজেন সিলিন্ডার ব্যবহার বিষয়ে স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৫:৪১ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) আক্রান্তদের সেবায় ব্যবহারের লক্ষে অক্সিজেন সিলি-ার ব্যবহারবিধি বিষয়ে স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ২০ জন স্বেচ্ছাসেবক এই প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন সেবা পৌঁছে দিতেই এই অক্সিজেন সিলিন্ডার ব্যবহার হবে বলে ইউনিট কর্তৃপক্ষ জানিয়েছেন। কর্তৃপক্ষ আরও জানায়, হটলাইন নম্বরে ফোন করে চাহিদার কথা জানালে ইউনিটের প্রশিক্ষিত এসব স্বেচ্ছাসেবকগন অক্সিজেন এর সিলিন্ডার নিজ দায়িত্বে রোগীর বাড়িতে পৌঁছে দেবে।

সোমবার (১২ জুলাই) ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে অনুষ্ঠিত অক্সিজেন সিলি-ার ব্যবহার বিষয়ক স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী প্রশিক্ষণরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট ও জেলা পরিষদ ব্রাহ্মণবাড়িয়ার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল আলম। সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল অফিসার খ. এনায়েতুল্লাহ একরাম পলাশ। এসময় উপস্থতি ছিলেন মো. শরিফুল আলম, পিএস টু চেয়ারম্যান, জেলা পরষিদ ও জেলা রেড ক্রসিন্টে ইউনটি, ব্রাহ্মণবাড়িয়া এবং ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের হিসাব রক্ষক আরিফুর রহমান মনিরসহ যুব ও স্বেচ্ছাসেবকরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট ও জেলা পরিষদ ব্রাহ্মণবাড়িয়ার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল আলম বলেন, নিজেকে নিজে বাঁচাতে হবে, কেউ আপনাকে বাঁচাবে না। নিজেকে রক্ষা করতে হবে, নিজের পরিবারকে রক্ষা করতে হবে। এজন্য মাস্ক পরতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তাহলে আমরা বাঁচতে পারবো। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের পাশাপাশি করোনা আক্রান্তদের সহযোগিতায় অন্যদের কেউ এগিয়ে আসতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই মহা দুর্যোগ কাঁটিয়ে উঠতে পারবো।

 

উল্লখ্যে, গত ১০ জুন শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দফতর ও ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি) এর সহযোগিতায় নবীনগর মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ৫ টি অক্সিজেন সিলি-ার ও আনুষাঙ্গিক সরঞ্জামাদি হস্তান্তর করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অক্সিজেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ