Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে গরু চুরি বেড়েছে, রামুতে ধরা পড়ে পিকআপসহ ৪ চোর

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১:৫৩ পিএম

ঈদুল আজহাকে সামনে রেখে গরু ব্যবসার সাথে গরু চুরিও বেড়েছে কক্সবাজারের বিভিন্ন এলাকায়।

রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের নতুন মুরাপাড়া এলাকায় গরু চুরির সময় জড়িত ৪ জনকে আটক করেছে জনতা। এসময় চুরি হওয়া গরু, চুরিতে ব্যবহৃত পিকআপ গাড়ি, লোহা কাটার যন্ত্র, ছুরি সহ বেশকিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

সোমবার (১২ জুলাই) ভোরে এ ঘটনা ঘটে। আটক ৪ জনই চকরিয়া উপজেলার বাসিন্দা বলে জানা গেছে। আটকের পর তাদের রামু থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।
জোয়ারিয়ানালা মুরাপাড়া এলাকার মৃত বশির আহমদের ছেলে নুরুল ইসলাম ভূট্টো জানিয়েছেন-গভীর রাতে তার বাড়ি থেকে একটি বড় সাইজের গরু চুরি করে নিচ্ছিল চোরের দল। এসময় তারা আশপাশের আরো কয়েকটি বাড়িতে চুরির চেষ্টা চালাচ্ছিল। কিন্তু তার এক প্রতিবেশী প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে এসে চোরদের উপস্থিতি টের পান। ওইসময় সে বাড়ির ভিতরে গিয়ে মুঠোফোনে আশপাশের লোকজনকে বিষয়টি জানিয়ে দেয়।

এক পর্যায়ে পাড়া-প্রতিবেশীরা চোরদের ঘিরে ফেলে। এসময় একটি মিনিট্রাক সহ বেশ কয়েকজন চোর পালিয়ে গেলেও জনতার হাতে ৪ জন ধরা পড়ে।

তাদের কাছ থেকে চুরিতে ব্যবহৃত পিকআপ গাড়ি (চট্টমেট্টো ন ১১-৬৩১৭), লোহা কাটার যন্ত্র, ছুরি সহ বেশকিছু সরঞ্জাম উদ্ধার করে জনতা।
খবর পেয়ে রামু থানার উপ-পরিদর্শক (এসআই) আমীর হোসেন ঘটনাস্থলে যান এবং আটক ৪ জন, জব্দকৃত গাড়ি ও অন্যান্য সরঞ্জাম থানা হেফাজতে নিয়ে যান।

স্থানীয় বাসিন্দা আবদু শুক্কুর জানিয়েছেন-জনতার হাতে আটক হওয়ার পর তারা সকলের বাড়ি চকরিয়া উপজেলায় বলে জানান। তবে তাৎক্ষণিক তাদের সকলের পরিচয় পাওয়া সম্ভব হয়নি।
এ ব্যাপারে জানার রামু থানার কর্তব্যরত অফিসার এসআই ফয়জুর রহমান ৪ জনের আটকের বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে- প্রতিবছরের মতো এবারও আসন্ন পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে জেলাজুড়ে গরুচোর সিন্ডিকেট সক্রিয় রয়েছে। প্রতিরাতে কোথাও না কোথাও গরু চুরির ঘটনা ঘটছে। গরু চুরির সবচেয়ে বড় সিন্ডিকেটটি চকরিয়া উপজেলার। ইতিপূর্বেও রামুতে গরু চুরির ঘটনায় চকরিয়া উপজেলার একাধিক চোর ধরা পড়েছিল।



 

Show all comments
  • .বদিউল আলম ১২ জুলাই, ২০২১, ২:১৪ পিএম says : 0
    কক্সবাজারে দীর্ঘ এক যুগ ধরে গরু চুরি করে আসছে, এর সঠিক তদন্ত করে এহেন ঘটনা বন্ধ করা উচিত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ