Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়াখালীতে একদিনে করোনা শনাক্তের রেকর্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১১:১১ এএম

করোনা ভাইরাস সংক্রমণে আবারও সর্ব্বোচ সংখ্যক রোগী শনাক্তের রেকর্ড হয়েছে। এটি চলতি বছরের কয়েক মাসের মধ্যে একদিনে সর্ব্বোচ শনাক্ত। গত ২৪ঘন্টায় জেলায় নতুন করে আরও ২৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৯৫ জনের নমুনা পরীক্ষায় এ ফল পাওয়া যায়। এতে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৩ দশমিক ৯৫ শতাংশ।

এতে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে বার হাজার ৭২২ জন। মোট আক্রান্তের হার ১২ দশমিক ৩২শতাংশ। গত ২৪ ঘন্টায় জেলায় করোনায় ১জনের মৃত্যু হয়েছে। জেলায় এই নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫৮ জনে। এর মধ্যে সদর উপজেলায় মারা যায় ২৯জন, সুবর্ণচরে ৪জন, বেগমগঞ্জ ৫৬জন, সোনাইমুড়ীতে ৮জন, চাটখিল ১৬জন, সেনবাগে ২০জন, কোম্পানীগঞ্জ ৪জন, কবিরহাটে রয়েছে ২১জন। মৃত্যুর হার ১দশমিক ২৪ শতাংশ।

সোমবার সকালে জেলা সিভিল সার্জন ডা. মো.মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করে।

ডা. মাসুম ইফতেখার জানান, নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৮০জন, সুবর্ণচরে ৭ জন, বেগমগঞ্জ ৪৩ জন, সোনাইমুড়ীতে ৭ জন, সেনবাগ ৭ জন, কোম্পানীগঞ্জ ৩৭ জন ও কবিরহাটে ২৭ জন রয়েছে। তিনি আরও জানান, এছাড়া সুস্থ হয়েছেন ৭ হাজার ৯৭০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬২ দশমিক ৬৫শতাংশ।

এদিকে আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা চার হাজার ৫৯৫ জন। কোভিড ডেডিকেটেড হাসপাতালে (শহীদ ভুলু স্টেডিয়াম) ভর্তি রয়েছেন ৬৪ জন ও আইসোলেশনে রয়েছেন ৮ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ