Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে আজও ১৪ জনের মৃত্যু, বেড়েছে করোনা শনাক্তও

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৯:৪৮ এএম | আপডেট : ১০:৩৬ এএম, ১২ জুলাই, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টার মধ্যে তাদের মৃত্যু হয়। এর আগের দিন রোববার ১৯ জন ও শনিবার মারা যায় ১৪ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ছয়জন। বাকিদের মধ্যে উপসর্গে চারজন এবং করোনা নেগেটিভ হওয়ার পর চারজন মারা গেছেন। মৃতদের মধ্যে নয়জন পুরুষ এবং পাঁচজন নারী।
এদের মধ্যে পাঁচজনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন ও ৩১ থেকে ৪০ বছরের একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে মারা যাওয়া ১৪ জনের মধ্যে পাঁচজনের বাড়ি রাজশাহী জেলায়। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নওগাঁর দুইজন, নাটোরের চারজন ও পাবনা জেলার একজনের বাড়ি।
গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ জন। সোমবার সকাল পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে ৪৫৪টি বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৫১৮ জন। এদের মধ্যে ২২৯ জনের করোনা পজেটিভ রয়েছে। আর সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৩৬ জন। নেগেটিভ হওয়ার পর করোনার পরবর্তি জটিলাতার কারণে চিকিৎসাধীন ৫২ জন। আর করোনার আইসিইউ ওয়ার্ডে ভর্তি রয়েছেন ১৯ জন।
এদিকে, রাজশাহীতে ফের বেড়েছে করোনাভাইরাস শনাক্তের হার। রবিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৫১৩ জনের নমুনা পরীক্ষা করে ১৫২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৪ দশমিক ৫৮ শতাংশ বেড়ে করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৬৩ শতাংশ। এর আগের দিন শনিবার ছিল ২৫ দশমিক ০৫ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ