Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটের আকাশে বৃষ্টি কমে গেছে, বেড়েছে গরমও

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ৬:৫৪ পিএম

মৌসুমী বায়ুর সক্রিয়তা কমে যাওয়ায় গত দুদিন ধরে অনেকটাই কমে গেছে বৃষ্টিও সিলেটে। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, দু’দিন পর সিলেট সহ দেশের বিভিন্ন স্থানে বাড়তে পারে বৃষ্টির প্রবণতা। একইসঙ্গে বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আজ রোববার (১১ জুলাই) সকাল থেকেই ঝলমলে রোদ সিলেটের আকাশে। বেড়ে গেছে গরমও। বৃষ্টির প্রবণতা না বাড়া পর্যন্ত তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।
আজ (রোববার) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় সিলেট, রংপুর, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ হতে পারে বৃষ্টি। সেই সঙ্গে সারাদেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের হতে পারে ভারী বর্ষণ। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় থাকতে পারে অপরিবর্তিত। আগামী তিন দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলেও জানা গেছে আহ্ওয়ার পূবার্ভাসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ