Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেতাগীতে মানুষের দুর্ভোগ চরমে

রাস্তা সংস্কারের অভাব

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ১২:০১ এএম

বরগুনার বেতাগীতে দীর্ঘ এক যুগ ধরে সংস্কারের অভাবে কাটাখালী খালের উত্তর পাড়ের সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে কাটাখালী ও বাসন্ডা গ্রামের দুই হাজার মানুষের চলতি বর্ষা মৌসুমে দুর্ভোগ চরমে পৌঁছেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার হোসনাবাদ ইউনিয়নের ২নং ওয়ার্ডের কাটাখালী গ্রামের মধ্যে দিয়ে ৩ নম্বর ওয়ার্ডের গোয়ালবাড়ি পর্যন্ত এক কিলোমিটারের কাঁচা সংযোগ সড়ক রয়েছে। সংযোগ সড়কটি দিয়ে প্রতিদিন দুই হাজার লোক চলাচল করে। দীর্ঘ একযুগেও সড়কটি সংস্কার করা হয়নি। বর্ষাকাল এলেই সড়কটি কর্দমাক্ত হয়ে পড়ে। বর্তমানে বৃষ্টির পানিতে সড়কটি কর্দমাক্ত হয়ে চাষাবাদের উপযোগী হয়েছে। সড়কটি অতি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

কাটাখালী গ্রামের নান্নু মিয়া অভিযোগ করেন, বৃষ্টি হলে কাঁচা রাস্তাটি কর্দমাক্ত হওয়ায় চলাচল মুশকিল হয়ে পড়ে। দীর্ঘদিন ধরে জনপ্রতিনিধিরা এ রাস্তা পাকা করার প্রতিশ্রুতি দিলেও রাস্তাটি পাকা হয়নি। হোসনাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খলিলুর রহমান খান জানান, জনসাধারণের দুর্ভোগের কথা বিবেচনায় এনে অতি শিগগিরই অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাটি সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাস্তা সংস্কার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ