Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড্রেজার মালিকের জরিমানা

গোয়ালন্দে নদী থেকে বালু উত্তোলন

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ১২:০১ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার চর মজলিশপুরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মালিককে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গতকাল দুপুরে উপজেলার উজানচর ইউনিয়নের চর মজলিশপুরে নদী থেকে স্থানীয়ভাবে তৈরি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের সময় এ জরিমানা করা হয়। অবৈধ ড্রেজার মালিকের নাম আব্দুল আলীম বিশ্বাস। তিনি গোলজার মন্ডল ডাঙ্গী গ্রামের মো. মোতালেব বিশ্বাসের ছেলে।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম জানান, অবৈধভাবে মজলিশপুর নদী থেকে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে উজানচর ইউনিয়নের মজলিশপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে আব্দুল আলীম নামে এক ড্রেজার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরো বলেন, উপজেলায় অবৈধভাবে কোন ড্রেজিং ব্যবহার করে মাটি বিক্রি করতে পারবে না। প্রশাসন এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্রেজার মালিক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ