Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেটে করোনায় আরও ৬ জনের মৃত্যু

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৪:০০ পিএম

সিলেটে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় সিলেটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে ৬ জন করোনা রোগীর। তাদের ৪ জনেরই বাড়ি সিলেট জেলায়। সিলেট বিভাগে করোনা শনাক্তের হার ৫৫ শতাংশ আর সিলেট জেলায় শনাক্তের হার ৬০ শতাংশ।

এছাড়া একই সময়ে আক্রান্ত হয়েছেন ৩৯৪ জন। আক্রান্তদের মধ্যে বেশির ভাগ সিলেট জেলার বাসিন্দা বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। এ অবস্থায় সিলেটের হাসপাতালে বেড়েছে রোগীর চাপ। ইতিমধ্যে আইসিইউ সংকট দেখা দিয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।


সিলেটে স্বাস্থ্যবিধি না মানার প্রবণতা বাড়ছে
সিলেট ব্যুরো:
সিলেটে রাস্তাঘাটে লোকজনের চলাচল বেড়েছে। স্বাস্থ্যবিধি না মানার প্রবণতা বাড়ছে।  করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার সাথে সাথে সিলেটে বেড়ে চলছে মৃতের সংখ্যা। পরিস্থিতি দিন দিন ভয়ংকর হচ্ছে। কিন্তু সিলেটের জনজীবনের চিত্র দেখে ভয়ংকর করোনা পরিস্থিতির কথা মনে হবে না।

কঠোর লকডাউনের তেমন প্রভাব চোখে পড়েনি সড়ক ও অলিগলিতে। শুধু অফিস-আদালত আর গণপরিবহন বন্ধ ছাড়া বাকি সব কিছু অন্য দিনের তুলনায় স্বাভাবিক। মার্কেট-শপিং মহল বন্ধ থাকলেও অধিকাংশ ব্যবসায়ীরা দোকান কোঠা বন্ধ করে বাহিরে অবস্থান করে মালামাল বিক্রি করতে দেখা যায়। সেই সাথে সিলেটের মাছ ও কাঁচাবাজারে ছিল মানুষের ভিড়।

শনিবার (১০ জুলাই) দুপুরে সিলেটের বিভিন্ন এলাকায় সরেজমিনে ঘুরে এমন চিত্র দেখা গেছে। শনিবার সকালে সিলেটের সড়কগুলোতে যানবাহন ও রিকশার সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ব্যস্ত হয়ে উঠে নগরীর আম্বরখানা, বন্দরবাজার, কালিঘাট, মদিনা মার্কেট, টিলাগড়, শাহপরাণ গেইট, আখালিয়া, টুকেরবাজার, কুমারগাঁওসহ অধিকাংশ এলাকা। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া নিধেষ থাকলেও ছোট-খাটো প্রয়োজনে বের হচ্ছেন অনেকে। এছাড়া সিলেটের পাড়া-মহল্লার অলিগলিগুলোতে ছিল জমাট আড্ডা আর কেনাবেচা। কাঁচাবাজারে স্বাস্থ্যবিধি মানার কোনো লক্ষণ দেখা যায়নি। গা ঘেঁষাঘেঁষি করেই কেনাকাটা করতে দেখা গেছে ক্রেতাদের।

মানুষের মুখে মাস্ক একেবারেই কম ছিল। বিধিনিষেধের মাঝেই খোলা চায়ের স্টলগুলোতেও মানুষের আনাগোনা ছিল বেশ। সড়কের চেকপোস্টগুলোতে পুলিশের উপস্থিতি থাকলেও চলাচল নিয়ন্ত্রণে তৎপরতা ছিল কম। মাঝেমধ্যে ব্যক্তিগত গাড়ি থামিয়ে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করতে দেখা গেছে দায়িত্বরত পুলিশ সদস্যদের। এদিকে সকাল থেকে সিলেট নগরীর প্রবেশদ্বার দক্ষিণ সুরমা, কুমারগাঁও, বিমানবন্দর সড়ক, সুরমা গেইট, শেখঘাট পয়েন্টে পুলিশের চেকপোস্ট দেখা গেলেও তা ছিলো একেবারেই ঢিলেঢালা।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, শনিবার সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সড়কে যানবাহন ও মানুষের উপস্থিতি ছিলো বেশি। তবে বিনা প্রয়োজনে বাইরে বের হলে জরিমানা করছে আইনশৃঙ্খলা বাহিনী। সেই সাথে যানবাহনের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিচ্ছে পুলিশ। এছাড়া জরুরি পরিষেবায় নিয়োজিতরা পরিচয়পত্র দেখিয়ে কর্মস্থলে যেতে পারছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ