Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নারায়ণগঞ্জ ২৪ ঘন্টায় আক্রান্ত ১০০ জন

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ১:৫৮ পিএম

মরণঘাতি করোনাভাইরাসের সংক্রামন বেড়েই চলেছে নারায়ণগঞ্জে। গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫৪ জনের। এতে আক্রান্ত হয়েছে ১০০ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১৫ হাজার ২৯০ জনে। তবে নতুন করে কোন মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ২২৮ জনেই আছে।এছাড়া এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১৩ হাজার ৫০৭ জন। মোট নমুনা সংগ্রহ হয়েছে ১ লাখ ২১ হাজার ৭০৫ জনেরশনিবার (১০ জুলাই) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন।
জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় মারা গেছেন ১১৭ জন ও আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭০৩ জন, সদরে মারা গেছেন ৪৪ জন ও আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭৬ জন, বন্দরে মারা গেছেন ১০ জন ও আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৯৫ জন, রূপগঞ্জে মারা গেছেন ১৪ জন ও আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮২২ জন, সোনারগাঁয়ে মারা গেছেন ৩৯ জন ও আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৯৫ জন এবং আড়াইহাজারে মারা গেছেন ৪ জন ও আক্রান্ত হয়েছেন ৯৯৯ জন।
উল্লেখ্য নারায়ণগঞ্জে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ৩০ মার্চ প্রথম নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগে করোনার উপসর্গ নিয়ে পুতুল নামে এক নারী মারা যায়। ৭ এপ্রিল নারায়ণগঞ্জকে করোনার হটস্পট ঘোষণা করা হয়। এরপর ৮ এপ্রিল সকাল থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন করেন আইএসপিআর। পরে নারায়ণগঞ্জের কপাল থেকে হটস্পটের তকমা তুলে নেয়া হয়
এদিকে ২২ জুন ভোর ৬টা থেকে নারায়ণগঞ্জসহ ৭ জেলায় শুরু হয় কঠোর লকডাউন। যা ৩০ জুন পর্যন্ত বলবত থাকার কথা। এরই মধ্যে বৃহস্পতিবার (১ জুলাই) থেকে ৭ জুলাই পর্যন্ত সারাদেশে শুরু হয়েছে কঠোর লকডাউনলকডাউনে সরকারী বিধিনিষেধ বাস্তবায়নে নারায়ণগঞ্জে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী তৎপর হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ