Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতিসংঘের দায়হীন ভূমিকা বিশ্ব বিবেক দায়ী

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বৃটিশের কূটচালের কারণেই কাশ্মীর ফিলিস্তিন মিয়ানমার উত্তপ্ত রক্তাক্ত- চেয়ারম্যান ইস. ঐক্যজোট
স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, বৃটিশের চক্রান্তে কাশ্মীর আজ উত্তপ্ত। কাশ্মীর ইস্যু অমীমাংসিত রেখে ব্রিটেন ১৯৪৭ সালে পাকিস্তান ও ভারতের স্বাধীনতা ঘোষণা এবং একই বছরের ২৭ অক্টোবর কাশ্মীরকে ভারতের অন্তর্ভুক্ত করায় কাশ্মীর সমস্যার উদ্ভব হয়।
তিনি বলেন, ব্রিটিশ কূটচালে হত্যাযজ্ঞের বধ্যভূমি আজ শুধু কাশ্মীর নয়। রক্তক্ষরণের এ দগদগে ক্ষত মধ্যপ্রাচ্যের ফিলিস্তিন ও দক্ষিণ-পূর্ব এশিয়ার আরাকানকেও কাবু করে রেখেছে। তিনি বলেন, বৃটেন কর্তৃক বেলফোর ঘোষণার মাধ্যমে অবৈধভাবে ইসরাইল সৃষ্টি হয়। তদবধি ইঙ্গ-মার্কিন চক্রের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে বেআইনীভাবে প্রতিষ্ঠিত মধ্যপ্রাচ্যের বিষফোঁড়া ইসরাইল আরব জনগণের বিরুদ্ধে লাঠিয়াল হিসাবে কাজ করে চলেছে। তিনি বলেন, স্বাধীনতা প্রদানকালে বৃটিশ সরকার একালের স্বাধীন আরাকানকে স্বায়ত্তশাসনসহ মিয়ানমারের সাথে সংযুক্ত করে দিয়ে যায়। তিনি বলেন, বৃটিশের চাতুরী, জাতিসংঘের দায়হীন ভূমিকা ও বিশ্ববিবেকের এক চোখা নীতি মুসলিম জনপদ কাশ্মীর, ফিলিস্তিন ও আরাকানকে বিরাণ করে দেয়ার জন্যে ভারত, ইসরাইল ও মিয়ানমার পোড়ামাটিনীতি বাস্তবায়ন করছে। সাম্রাজ্যবাদীদের দ্বৈতনীতি, আন্তর্জাতিক সংস্থাসমূহের নিষ্ক্রিয়তা ও আধিপত্যবাদী ভারত, ইসরাইল ও মিয়ানমারের আগ্রাসনবাদী নীতির ফলে কাশ্মীরী, ফিলিস্তিন ও রোহিঙ্গা জনগণকে মুক্তির একমাত্র পথ লড়াই ও প্রতিরোধের পথে ঠেলে দিয়েছে। বিপরীতে নারকীয় তা-ব চালিয়ে, রাজনৈতিক ধূম্রজাল সৃষ্টি করে ও রাষ্ট্রীয় সন্ত্রাসকে অঘোষিত যুদ্ধে রূপান্তরিত করে এসব অঞ্চলকে দখলে রাখার অপপ্রয়াস চালাচ্ছে আগ্রাসী ইসলাম বিরোধী দেশসমূহ। তাই ইসলামী সভ্যতা ও সংস্কৃতির লালনভূমি এসব অঞ্চলে অব্যাহত হত্যাযজ্ঞ থেকে মুসলিম বিশ্বকে শিক্ষা নেয়া উচিৎ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘের দায়হীন ভূমিকা বিশ্ব বিবেক দায়ী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ