Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রূপগঞ্জে আগুনে নিহত ও আহতদের ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৯:৫০ এএম | আপডেট : ৯:৫৪ এএম, ১০ জুলাই, ২০২১

নারায়ণগঞ্জেরর রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকার সেজান জুস কারখানায় আগুনের ঘটনায় মৃত শ্রমিকদের প্রতিটি পরিবারকে ২ লাখ ও আহত শ্রমিকদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়া হবে। শ্রম কল্যাণ ট্রাস্ট থেকে এই অর্থ দেয়া হবে বলে আজ শুক্রবার (৯ জুলাই) সন্ধ্যায় জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান।
আগুনে ক্ষতিগ্রস্ত রূপগঞ্জ উপজেলার হাসেম ফুড বেভারেজের সেজান জুস কারখানা পরিদর্শন শেষে শুক্রবার সন্ধ্যায় তিনি সাংবাদিকদের সাথে আলাপকালে একথা জানান। এ সময় তার সাথে ছিলেন শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ পলাশ ও রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান।
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, যেসব শ্রমিক নিহত হয়েছেন তাদের পরিবারকে মালিকপক্ষের কাছ থেকে উপযুক্ত ক্ষতিপূরণ আদায় করে দেয়া হবে। তিনি বলেন, এ ঘটনায় যদি মালিকপক্ষের গাফিলতি থাকে বা কলকারখানা অধিদফতরের কর্মকর্তাদের যদি কোনো গাফিলতি থাকে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে। কারণ এসব প্রতিষ্ঠানে শ্রমিক বান্ধব পরিবেশ আছে কি না তা দেখার দায়িত্ব কল কারখানা অধিদফতরের। এরই মধ্যেই সেজান জুস কারখানার আগুনের ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটির রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে প্রতিমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেজান জুস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ