Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোগী ছুটছেন হাসপাতাল থেকে হাসপাতালে

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ১২:০১ এএম

গতকাল শুক্রবার দুপুর আড়াইটা। খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের সামনে রোগী নিয়ে দাঁড়ানো দুটি অ্যাম্বুলেন্স, তিনটি ইজিবাইক। ৫ জন রোগী অপেক্ষা করছেন। এদের মধ্যে অ্যাম্বুলেন্সে থাকা দুই রোগীকে সিলিন্ডারে অক্সিজেন দেয়া হচ্ছে।

অ্যাম্বুলেন্সে থাকা রোগীর স্বজনরা জানালেন, তারা যশোরের নওয়াপাড়া থেকে এসেছেন, রোগী নূরজাহান (৫৪) করোনা আক্রান্ত হওয়ার পর বেশ কয়েকদিন ধরে বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। সকালে অবস্থার অবনতি হওয়ায় যশোরে কোথাও ভর্তি করতে না পেরে প্রথমে খুলনার শেখ আবু নাসের হাসপাতালে গিয়েছিলেন। শয্যা নেই বলে ভর্তি করতে পারেননি। এসেছেন করোনা ডেডিকেটেড হাসপাতালে। প্রায় দু’ঘন্টা অপেক্ষা করছেন। এ হাসপাতালেও ভর্তি করতে পারছেন না অতিরিক্ত রোগী ভর্তি রয়েছে বলে। জেলার ডুমুরিয়া উপজেলা থেকে আসা রোগী আবুল কাশেন (৬৪)-এর স্বজনেরা জানান, তারাও অপেক্ষায় রয়েছেন। কোনো রোগী মারা গেলে বা সুস্থ হয়ে বাড়ি চলে গেলে তবেই রোগী ভর্তি করাতে পারবেন এমনটাই তাদের হাসপাতাল থেকে বলা হয়েছে।

খুলনার সরকারি-বেসরকারি ৪টি করোনা হাসপাতালের একই চিত্র। ধারণ ক্ষমতার অতিরিক্ত রোগী রয়েছে হাসপাতালগুলোতে। অক্সিজেন সঙ্কট, শয্যা সঙ্কট, চিকিৎসক সঙ্কট। সব মিলিয়ে চরম ভোগান্তিতে রয়েছেন চিকিৎসা নিতে আসা করোনাকরোনা উপসর্গের রোগীরা।

খুলনা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ ইনকিলাবকে জানান, খুলনায় করোনা রোগী বৃদ্ধি পাওয়ায় হাসপাতালগুলোতে শয্যা সঙ্কটের সৃষ্টি হয়েছে। চেষ্টা চলছে শয্যা বাড়ানোর। করোনা ডেডিকেটেড হাসপাতাল ও জেনারেল হাসপাতালে আরো ১১৫টি শয্যা বৃদ্ধি প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ডেডিকেটেড হাসপাতাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ