Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনারগাঁয়ে যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সোনারগাঁ উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের সোনারগাঁ যৌতুকের দাবিতে লিপি আক্তার নামের এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে উপজেলার কোম্পানীগঞ্জ গ্রামে। এ ঘটনায় গতকাল রোববার ওই গৃহবধূর বাবা বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
জানাযায়, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের পঞ্চবটি গ্রামের নুরুল ইসলামের মেয়ে লিপি আক্তারের সঙ্গে প্রায় চার বছর পূবে মোগড়াপাড়া ইউনিয়নের কোম্পানীগঞ্জ গ্রামের হানিফ মিয়ার ছেলে বিল্লাল হোসেনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামী, শ্বশুর ও শাশুড়ি যৌতুকের দাবিতে নানাভাবে অত্যাচার করায় গত ২০ সেপ্টেম্বর লিপি বাপের বাড়ি চলে যায়। পরে ২৪ সেপ্টেম্বর স্থানীয়ভাবে মিমাংসার পর লিপির শ্বশুরবাড়ির লোকজন তাকে স্বামীর বাড়িতে নিয়ে আসে। গত শনিবার রাতে স্বামী বিল্লাল হোসেন আবারো যৌতুকে দাবি করে। যৌতুকের টাকা দিতে অস্বীকার করায় স্বামী বিল্লাল হোসেন, শ্বশুর হানিফ মিয়া, শাশুড়ি হানিফা বেগম, দেবর আরিফ মিয়া ও ননদ হালিমা আক্তার একত্রিত হয়ে লিপি আক্তারকে জোরপূর্বকভাবে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখে বলে লিপির বাবা অভিযোগ করেন। সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এটি হত্যা না আত্মহত্যা ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর রহস্য উন্মোচন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনারগাঁয়ে যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ