Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

থ্রিডি বিলবোর্ডে চমক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

জাপানের টোকিওতে ব্যস্ততম রেলস্টেশনের কাছে বিশালাকৃতির একটি বিড়ালের থ্রিডি বিলবোর্ড সবাইকে চমকে দিয়েছে। ১ হাজার ৬৬৪ বর্গফুট এলইডি ডিসপ্লের ওই বিলবোর্ডটিতে বিজ্ঞাপনের ফাঁকে ফাঁকে বিড়ালটির উপস্থিতি যেন বাস্তব উপস্থিতি ফুটিয়ে তোলে।

ফোর-কে রেজল্যুশনের পর্দায় জাপানের রাজধানীর উঁচুতে থাকা বিড়ালটিকে দেখে মনে হয়, সে ডাকতে পারবে। প্রতিদিন সকাল সাতটা থেকে রাত একটা পর্যন্ত বিলবোর্ডটি চালু থাকে। দিনভর এখানে নানা ভিডিও দেখানো হয়। বিলবোর্ডে দেখা যায়, বিড়ালটি সকাল সকাল জেগে ওঠে। বিকেলের দিকে এটি দাঁড়িয়ে দাঁড়িয়ে পথচারীদের দেখে ডাকাডাকি করে। আর সন্ধ্যাবেলায় এটি শুয়ে পড়ে এবং মাথা নিচু করে ঘুমিয়ে যায়। ডিসপ্লেটি আগামী ১২ জুলাই উদ্বোধন হওয়ার কথা থাকলেও গত মাস থেকেই পরীক্ষামূলক সম্প্রচার শুরু করেছে। অনলাইনে ইতিমধ্যে ‘শিনজুকু’ বিড়ালটি সবার নজর কেড়েছে। কেউ কেউ এটিকে ‘কিউট’ বলে ডাকছেন এবং প্রযুক্তির এ ধরনের উদ্ভাবনে তারা বিস্ময় প্রকাশ করছেন।

একজন টুইটার ব্যবহারকারী তার একাউন্টে বিড়ালটির হাই তোলা এবং ঘুমাতে যাওয়ার একটি ভিডিও পোস্ট করে লিখেছেন, তাকে দেখে রাতে ঘুমন্ত মনে হয়েছে। যারা সশরীর এই দৃশ্য দেখতে যেতে পারছেন না, তাদের জন্য ইউটিউবে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করেছে ডিসপ্লে কোম্পানি ‘ক্রস স্পেস’। তবে এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্ক্রিনটির মালিক সতর্ক করে জানিয়েছেন, অবস্থান অনুযায়ী থ্রিডি ইফেক্টটি বদলে যেতে পারে। সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ