Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা সুরক্ষায় বাংলাদেশের জন্য মেডিকেল সরঞ্জাম প্রদান করেছে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৫:১৭ পিএম

পাকিস্তানের হাই কমিশন, ঢাকা আহসানিয়া মিশন ক্যান্সার এবং জেনারেল হাসপাতালের জন্য করোনা পরিস্থিতিতে জীবন রক্ষার সরঞ্জাম প্রদান করেছে। হাসপাতালের কোভিড ওয়ার্ডে যে সরঞ্জামগুলো পাকিস্তান সরকারের পক্ষ থেকে দেয়া হয়েছে সেগুলেঅ হলো: ১০টি ভেন্টিলেটর, ২০টি সি-পিএপি শ্বাস প্রশ্বাসের মেশিন, ১০টি শয্যা, হাসপাতাল ভবনের জন্য একটি লিফট এবং কোভিড ওয়ার্ডের কর্মীদের ব্যবহারের জন্য একটি গাড়ি প্রভৃতি।

ঢাকায় পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী আজ বৃহস্পতিবার বিকেলে আহসানিয়া মিশন সভাপতি কাজী রফিকুল আলমকে আর্থিক সহায়তার চেক হস্তান্তর করেন। এ উপলক্ষে আলোচনায় হাই কমিশনার সিদ্দিকী শান্তি ও টেকসই উন্নয়নের জন্য পাকিস্তানের আঞ্চলিক অংশীদারিত্বের দৃষ্টিভঙ্গির উপর গুরুত্বারোপ করেন এবং এ অঞ্চলের দেশসমূহ বিশেষত বাংলাদেশের সাথে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক উপভোগ এবং যৌথভাবে মহামারীর প্রভাব মোকাবেলার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। এই প্রসঙ্গে তিনি কোভিড মহামারীর প্রভাব নিয়ে গত বছর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে টেলিফোনে কথোপকথনের কথা উল্লেখ করেন।

আঞ্চলিক সহযোগিতার প্রসঙ্গে হাই কমিশনার উল্লেখ করেন, করোনাভাইরাস মহামারী বিরোধী লড়াইয়ে আঞ্চলিক প্রচেষ্টাকে সমর্থন করার জন্য পাকিস্তান সার্ক কোভিড-১৯ জরুরী তহবিলের জন্য ৩ মিলিয়ন মার্কিন ডলার প্রদান করেছে। আহসানিয়া মিশন ক্যান্সার এবং জেনারেল হাসপাতালের সাথে আমাদের সহযোগিতা কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশি ভাই এবং বোনদের প্রতি সংহতি ও সমর্থনের প্রকাশ এবং এটি সার্কের আওতায় আঞ্চলিক সহযোগিতা প্রদানে পাকিস্তানের সুদৃঢ় প্রতিশ্রুতিরও প্রমাণ বলে হাই কমিশনার সিদ্দিকী উল্লেখ করেন।
এসময় আহসানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল আলম সময়মতো সুরক্ষা সরঞ্জাম প্রদানের জন্য পাকিস্তান হাইকমিশনকে ধন্যবাদ জানান এবং হাসপাতালের বিভিন্ন প্রকল্পের বিষয়ে হাইকমিশনারকে অবহিত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ