Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আগামী মাসে ‘চরকি’তে মুক্তি পাবে ‘নীল মুকুট’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৩:৩৪ পিএম

আগামী মাসে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘চরকি’তে এটি মুক্তি পাবে কামার আহমাদ সাইমন পরিচালিত ডকু–ফিকশন ফিল্ম ‘নীল মুকুট’। এর আগে, গত বছর সিনেমা-হলে মুক্তি পাওয়ার কথা ছিল এই চলচ্চিত্র। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে তা সম্ভব হয়নি। কিছুদিন আগেই ছবিটির মুক্তি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন নির্মাতা। অবশেষে জানা গেল সুখবর, সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় আসছে আগস্টে ‘নীল মুকুট’ মুক্তি পাবে চরকিতে।

‘নীল মুকুট’ প্রসঙ্গে কামার আহমাদ সাইমন বলেছেন, "নীল যদি ব্যাথার রঙ হয়, আর মুকুট যদি হয় ক্ষমতার পরিচয় - ‘নীল মুকুট’ সেই অর্থে একটা অন্যরকম ছবি। প্রথম কথা এটা কোনো গল্প না, এখানে কোনো গল্প নেই। প্লেনে একবার এক দূরদেশ যাত্রায় একটা কান্না শুনে মন খুব খারাপ হয়েছিল, কান্নাটা খুব ভাবিয়েছিল। সেই ভাবনার মুহূর্তটাকে ফ্রেমে আনার চেষ্টাই ‘নীল মুকুট’।"

"সিনেমা বলতে এখানে কোনো বিরাট ঘটনা নাই। 'শুনতে কি পাও'-এ যেমন দর্শকের জন্য একটা আখ্যান আছে, এখানে সেটাও নাই। তবু এই ছবি বানাতে প্রায় অর্ধেক পৃথিবী দূরের একটা দেশে যেতে হয়েছিল। একটা ছবি কোনো উৎসবে না পাঠিয়ে সরাসরি দেশে মুক্তি দেওয়ার ইচ্ছা ছিল, সেই ছবিটাও 'নীল মুকুট';" যোগ করেন কামার।

এদিকে উদ্বোধনের আগেই একের পর এক নতুন কনটেন্টের ঘোষণা দিয়ে আলোচনায় উঠে এসেছে চরকি। প্ল্যাটফর্মটির পক্ষ থেকে জানানো হয়েছে ঈদুল আজহাকে সামনে রেখে তারা যাত্রা শুরু করবে। বৈচিত্র্যময় কনটেন্ট তৈরি প্রতিশ্রুতি নিয়ে দেশীয় এই ভিডিও প্ল্যাটফর্ম আছে আত্মপ্রকাশের অপেক্ষায়। আর এমন মুহূর্তেই এলো চরকি থেকে ‘নীল মুকুট’ মুক্তির ঘোষণা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নীল মুকুট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ