Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চলছে রেকর্ড ভাঙা-গড়া

জেলা-উপজেলায় করোনায় শনাক্ত-মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ১২:০১ এএম

দেশের জেলা-উপজেলাগুলোতে করোনার ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। শনাক্ত, মৃত্যু এবং সংক্রমণ পাল্লা দিয়ে বাড়ছেই মফস্বল এলাকাগুলোতে। চট্টগ্রাম, বরিশাল, রাজশাহী, ময়মনসিংহ, খুলনায় চলছে করোনায় শনাক্ত ও মৃত্যুর রেকর্ড ভাঙা গড়ার খেলা।

চট্টগ্রাম ব্যুরো জানায় : চট্টগ্রামে করোনা সংক্রমণ বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩৭ শতাংশ ছাড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৬১১ জন। মারা গেছেন আরো চারজন।
রাজশাহী ব্যুরো জানায় : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ের মধ্যে তারা মারা যান।
বরিশাল ব্যুরো জানায় : দক্ষিণাঞ্চলে আরো ৫ জন রোগীর মৃত্যুর সাথে গত ২৪ ঘন্টায় ১৬ মাসের সর্র্বোচ্চ, ৬২২ জনের দেহে করোন সংক্রমণ হয়েছে। দক্ষিণাঞ্চলে ১ হাজার ৩০২ জনের নমুনা পরীক্ষায় ৬২২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
খুলনা ব্যুরো জানায় : ২৪ ঘণ্টায় (মঙ্গলবার দুপুর থেকে বুধবার দুপুর) সব রেকর্ড ভেঙ্গে বিভাগে সর্বোচ্চ ৬০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে সর্বোচ্চ ১ হাজার ৯০০ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ২১ জনের মৃত্যু হয়েছে খুলনায়।
ময়মনসিংহ ব্যুরো জানায় : গত ২৪ ঘন্টায় আরও সাতজন মারা গেছেন। এদের মধ্যে তিনজন করোনায় এবং চারজন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
বগুড়া ব্যুরো জানায় : বগুড়ায় গত ২৪ ঘন্টায় করোনায় ও করোনা উপসর্গ নিয়ে ১৬ জন মারা গেছেন। জেলায় গত ২৪ ঘন্টায় ৬১৫ নমুনার ফলাফলে নতুন করে ১৫৪জন করোনায় শনাক্ত হয়েছেন।
জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪৪২ জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১৪৮৯জন।
সিলেট ব্যুরো জানান : গত ২৪ ঘণ্টায় সিলেটে মৃত্যু হয়েছে আরও ৯ জনের। সেই সাথে করোনা শনাক্ত হয়েছে আরও ৩৬২ জনের।
স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান : চাঁদপুরে আরো ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮০৭।
চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা জানান : চুয়াডাঙ্গায় ৩৫৪ জনের নতুন করোনা পরীক্ষা করে ১৩০ জন শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় করোনা আক্রান্তে ৫ জন ও উপসর্গে ৪ জনের মৃত্যু হয়েছে।
দিনাজপুর অফিস জানায় : গত ২৪ ঘন্টায় দিনাজপুর করোনায় আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ৩১২টি নমুনা পরীক্ষায় ১১১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান : গত ২৪ ঘন্টায় ঝিনাইদহে করোনা ও উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১৫৬ জন।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান : জেলায় এ পর্যন্ত ১০ হাজার ৮৭৬ জনের নমুনা পরীক্ষা করে পজেটিভ শনাক্ত হয়েছে ২ হাজার ৭৪ জন।
স্টাফ রির্পোটার, কুষ্টিয়া থেকে জানান : গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১০ জন ও উপসর্গ নিয়ে সাতজন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় জেলায় ৮০১টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে।
স্টাফ রির্পোটার, মাদারীপুর থেকে জানান : গত ২৪ ঘন্টায় করোনায আক্রান্ত হয়ে মাদারীপুরের রাজৈর উপজেলায় ২জনের মৃত্যু হয়েছে। এ সময় ৯১ জন আক্রান্ত হয়েছে। মানিকগঞ্জে আরও ৬৭ জনের করোনা শনাক্ত, আক্রান্তের হার ৪৬.৫২।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান : গত ২৪ ঘন্টায় মানিকগঞ্জে করোনায় মারা গেছেন দুইজন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৭ জন।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান : ২৪ ঘন্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯৪ জনে। এছাড়াও গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৩৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৯৭ জনে। এতে আক্রান্ত হয়েছে ১৫৬ জন।
নাটোর জেলা সংবাদদাতা জানান : গত ২৪ ঘন্টায় নাটোরে আরোও ৫ জন করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন। গত ২৪ ঘন্টায় ৩৪০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১২৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
নোয়াখালী ব্যুরো জানায় : গত ২৪ ঘন্টায় নোয়াখালীতে নতুন করে আরও ১৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। ৪৯৪ জনের নমুনা পরীক্ষায় এ ফল পাওয়া যায়। জেলায় করোনায় ১ জনের মতে্যু হয়েছে।
পাবনা জেলা সংবাদদাতা জানান : গত ২৪ ঘন্টায় জেলায় আক্রান্ত হয়েছে ২৯১ জন যা মহামারী শুরু হওয়ার পর থেকে পাবনায় একদিনের হিসেবে সর্বোচ্চ এবং আক্রান্তের দিক থেকে রাজশাহী বিভাগের মধ্যে পাবনা জেলা শীর্ষে। সাতক্ষীরায় করোনা ও উপসর্গে ১১ জনের মৃত্যু
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান : সাতক্ষীরায় ১১ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরায় এখন পর্যন্ত করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার সংখ্যা দাঁড়িয়েছে ৩৮৫ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৫ জন।
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান : গত ২৪ ঘন্টায় সিরাজগঞ্জে ২৬৬ জনের করোনা পরীক্ষা করে ৮৯ জন করোনার আক্রান্ত হয়েছেন।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান : গত ২৪ ঘন্টায় টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৪জন ও উপসর্গ নিয়ে ২জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ২৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনায় শনাক্ত-মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ