Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়া করোনায় ৫ ও করোনা উপসর্গ নিয়ে ১১ সহ ১৬ জনের মৃত্যু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০২ পিএম | আপডেট : ৪:৩৩ পিএম, ৭ জুলাই, ২০২১

বগুড়ায় গত ২৪ ঘন্টায় করোনায় ও করোনা উপসর্গ নিয়ে ১৬ জন মারা গেছে।
করোনায় মারা যাওয়া ৫ জনের মধ্যে বগুড়ার ৩ জন এবং বাকি ২ জন অন্য জেলার বাসিন্দা। এদের মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ৪ জন এবং বাকি একজনের টিএমএসএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

করোনায় মারা যাওয়া ৫ জন হলেন- পাবনা জেলার ফজলুর রহমান (৭৫), সিরাজগঞ্জের ওসমান গণি (৯০), বগুড়া সদরের পিন্ট ু(৫০), আদমদীঘির মুসলেমা (৬০) এবং শেরপুরের হোসনে আরা (৭৫)। এদের মধ্যে হোসনে আরা টিএমএসএস হাসপাতালে এবং বাকি ৪ জন শজিমেক হাসপাতালে মারা গেছেন।
এছাড়া একই দিনে দুই হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও ১১ জন মারা গেছেন। এদের মধ্যে শজিমেকে ৫ জন, মোহাম্মদ আলী হাসপাতালে ৬ জন। বুধবার নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ডাঃ তুহিন জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ৬১৫ নমুনার ফলাফলে নতুন করে ১৫৪জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৫ দশমিক ০৪ শতাংশ।
৬ জুলাই শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৮০ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৬ নমুনায় ৭ জনের, এন্টিজেন পরীক্ষায় ২৭৫ নমুনায় ৫৩ জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪২নমুনায় ১৪জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন। এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৫ হাজার ৮৫জন এবং সুস্থতার সংখ্যা ১৩ হাজার ১৫৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৫ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪৪২ জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১৪৮৯জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ