Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৃত ও অবসরপ্রাপ্ত চিকিৎসকসহ ৬৫ চিকিৎসককে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পদায়ন

ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৮:৩৫ এএম

মৃত ও অবসরপ্রাপ্ত চিকিৎসকসহ ৬৫ জন চিকিৎসককে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে একযোগে পদায়নের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এর মধ্যে মৃত ও অবসরপ্রাপ্ত দুই নারী চিকিৎসক থাকায় বিষয়টি নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
এর আগে রোববার (৪ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব শারমিন সুলতানা এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, কোভিড-১৯ মহামারি মোকাবিলা ও জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে এই পদায়ন করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। বুধবারের (৭ জুলাই) মধ্যে পদায়নকৃতদের নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়।
এদিকে পদায়ন পাওয়া ৬৫ জন চিকিৎসকের তালিকায় তিন নম্বরে রয়েছেন ডা. ফেরদৌস আরা শেখ (৩৯৯১১)। তিনি এ বছরের ২৬ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন। তিনি রংপুর মেডিকেল কলেজের ১২তম ব্যাচের শিক্ষার্থী ও গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। তার স্বামী ডা. মনিরুজ্জামান একই কলেজের শিশু বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক।

এছাড়া চার নম্বরে থাকা ডা. মমতাজ বেগম (৩২৬৬০) চার মাস আগে অবসরে গেছেন। তিনি শিশু বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।
এ বিষয়ে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. একেএম নুরুন্নবী লাইজু জানিয়েছেন, পদায়নকৃতদের মধ্যে ডা. ফেরদৌস আরা শেখ ছয় মাস আগে মারা গেছেন। তার মৃত্যুর বিষয়টি সম্ভবত স্বাস্থ্যসেবা বিভাগ জানতো না। স্বাস্থ্যসেবা বিভাগের ভুলে হয়তো তালিকায় তার নামটি এসেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ