Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পণ্য বিক্রিতে অব্যবস্থাপনা

টিসিবির ট্রাকে ভিড়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ১২:০২ এএম

রাজধানীতে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম চড়া। সরকার ঘোষিত ‘কঠোর লকডাউনে আরেকদফা পণ্যের দাম বাড়িয়েছে ব্যবসায়ীরা। সংসার চালাতে নিম্ন ও নিম্ন-মধ্যবিত্তরা দিশেহারা।

এ অবস্থায় টিসিবির ট্রাক সেলে কম দামে পণ্য কিনতে নি¤œ আয়ের নগরবাসী হুমড়ি খেয়ে পড়ছে। মহামারি করোনার ভয়েও পরিবারের সামান্য প্রয়োজনীয় পণ্যটি কিনতে দীর্ঘ লাইনে দাঁড়িয়েছে মানুষ। অনেকে স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না। সামাজিক দূরত্ব বজায় না রেখেই লাইনে দাঁড়িয়ে তারা পণ্য কিনছেন। টিসিবির অনুরোধের পরও বিক্রি কার্যক্রমে অব্যবস্থাপনা রোধে মাঠ প্রশাসনের কোনো সহযোহিতা পাচ্ছেন না ডিলাররা।

গতকাল দুপুরে রাজধানীর খামারবাড়িতে কড়া রোদে দীর্ঘ লাইন-কঠোর বিধিনিষেধের মধ্যেও উপেক্ষিত স্বাস্থ্যবিধি। তাদের অপেক্ষা ট্রাক আসারও ঘণ্টাখানেক আগে থেকে। করোনায় কেউ চাকরি হারিয়েছেন, কারও কমেছে আয়ের সুযোগ। সংসারের খরচ মেটাতে যখন হিমশিম খেতে হচ্ছে মাসের পর মাস। তখন কিছুটা সুলভমূল্যের পণ্য নিয়েই ঘরে ফিরতে চান স্বল্প আয়ের মানুষেরা। ক্রেতারা বলেন, সবাই তো বিপদে পড়ে আসে। দোকানে পণ্যের দাম বেশি। অনেকেরই চাকরি নাই। ভুক্তভোগী ক্রেতারা বলেন, পরিচিত লোকদের লাইনে আগে ঢোকানো হচ্ছে। ১০ টাকা করে বেশি নিয়ে অন্যদের আগে পণ্য দেওয়া হচ্ছে। তারা বলেন, যদি এখানে পুলিশ মোতায়েন থাকত তাহলে অনিয়ম হতো না। করোনাকালে সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিতে প্রশাসনের সহযোগিতা চাইলেও তাদের কোনো দেখা নেই ট্রাকের আশপাশে। টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, পুলিশ সহযোগিতার জন্য কমিশনারকে চিঠি দেওয়া হয়েছে। পুলিশ প্রশাসন সহযোগিতা করলে আমাদের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করা যাবে।

টিসিবির এবারের বিক্রি কার্যক্রম চলবে আগামী ২৯ তারিখ পর্যন্ত। প্রতিদিন প্রতিটি ট্রাকে সর্বোচ্চ বরাদ্দ ৬০০ কেজি মসুর ডাল, ৮০০ কেজি চিনি ও ১ হাজার ২০০ লিটার সয়াবিন তেল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিসিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ